1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতি জন জি রবার্টস বাংলাদেশ সফরে আসতে পারেন - NEWSTVBANGLA
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় মানবতা বিরোধী অপরাধ সংঘটিত করার অভিযোগে প্রচণ্ড চাপে নেতানিয়াহু ফিলিপাইনে সরকারি স্কুলে সশরীরে পাঠদান স্থগিতের ঘোষণা শ্রমিকদের কর্মস্থলে পর্যাপ্ত আলো-বাতাস সুপেয় পানির ব্যবস্থা ও আরামদায়ক পোশাকের ব্যবহার নিশ্চিত করতে হবে : স্পিকার শেখ জামালের ৭১তম জন্মদিন উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগ চিকিৎসকের উপর আক্রমন যেমন আমি সহ্য করবো না রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী দুই সহোদর হাফেজকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের-শনাক্ত সবাইকে আইনের আওতায় আনা হবে : র‌্যাব মুখপাত্র রাশিয়া পশ্চিমের বিভিন্ন অঞ্চলে রাতের বেলা ১৭টি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে বান্দরবানে কুকি চিনের দুই সদস্য নিহত ব্যক্তিগত উপাত্ত সুরক্ষা আইনের আওতায় নিরপেক্ষ কমিশন গঠনের দাবি টিআইবি এসএসসি ও সমমানের পরীক্ষার ফল আগামী ৯ থেকে ১১ মে এর মধ্যে প্রকাশ করা হবে

যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতি জন জি রবার্টস বাংলাদেশ সফরে আসতে পারেন

অনলাইন ডেস্ক :

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতি জন জি রবার্টসকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে তিনি তাতে সাড়া দেন এবং সুবিধামতো সময়ে এই সফর সম্পন্ন করবেন বলে আশ্বাস দেন। বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র সফরে রয়েছেন।

যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতি জন জি রবার্টস এর সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। বৈঠকে বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান উভয় দেশের বিচার বিভাগের দ্বিপাক্ষিক এবং পারস্পরিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করলে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতিও এতে তাঁর অকুণ্ঠ সমর্থন এবং অঙ্গীকার ব্যক্ত করেন।

বৈঠকে ফলপ্রসু যোগাযোগ ও আয়োজনের মাধ্যমে উভয় দেশের বিচার বিভাগের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে উঠবে বলে আশা প্রকাশ করা হয়। দেশের ইতিহাসে যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের মার্কিন প্রধান বিচারপতির সঙ্গে বাংলাদেশের কোন প্রধান বিচারপতির এটিই প্রথম সাক্ষাৎ।

এই সময় প্রধান বিচারপতির সাথে বাংলাদেশ সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ উপস্থিত ছিলেন। বাংলাদেশের প্রধান বিচারপতি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতির আদালতের কার্যপ্রণালী পর্যবেক্ষণ করেন। বিচার অধিবেশনের শুরুতেই যুক্তরাষ্ট্রের প্রধান বিচারপতি বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান এবং বিচারপতি শেখ হাসান আরিফকে উপস্থিত অন্যান্য বিচারপতি এবং আইনজীবীদের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। ২২মার্চ বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান যুক্তরাষ্ট্র সফরে যান। সফর শেষে ৩১ মার্চ তার দেশে ফেরার কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট