1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
ম্যানেজার নেজাম উদ্দিনকে পরিবারের কাছে ফেরত দেয়া হয়েছে - NEWSTVBANGLA
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

ম্যানেজার নেজাম উদ্দিনকে পরিবারের কাছে ফেরত দেয়া হয়েছে

অনলাইন ডেস্ক :

র‌্যাবের হেফাজতে থাকা রুমার সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে পরিবারের কাছে ফেরত দেয়া হয়েছে। শুক্রবার সকালে পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন। সংবাদ সম্মেলন শেষে র‌্যাবের হেফাজতে থাকা নেজাম উদ্দিনকে গণমাধ্যমকর্মীদের সামনে হাজির করা হয় । পরে তাকে নিরাপদে উদ্ধার করতে পারায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নেজাম উদ্দিন ও তার পরিবারের সদস্যরা।

এসময় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, লে.কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেনসহ র‌্যাবের বিভিন্ন পর্যায়ের সদস্য ও জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন। খন্দকার আল মঈন জানান, ২ এপ্রিল সকাল ৯টার দিকে অস্ত্রশস্ত্রে সজ্জিত শতাধিক কুকি-চীন সদস্য তাদের নিজস্ব পোশাক পরে বান্দরবানের রুমা সোনালী ব্যাংকের উত্তর দিক (বেথেল পাড়া) থেকে পূর্বপরিকল্পিতভাবে বিদ্যুৎ না থাকার সুযোগে অতর্কিত হামলা করে অস্ত্রের মুখে পুলিশ, আনসার ও অন্যান্য লোকদের জিম্মি করে ফেলে।

এ সময় সোনালী ব্যাংকের ডিউটিরত গার্ড কনস্টেবলসহ ১০ জনকে অস্ত্রের মুখে জিম্মি করে দুটি এসএমজি ও ৬০ রাউন্ড গুলি, আটটি চায়না রাইফেল ও ৩২০ রাউন্ড গুলি, আনসার সদস্যদের চারটি শটগান ও ৩৫ রাউন্ড কার্তুজ লুট করে। সোনালী ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুটের চেষ্টা এবং টাকা না পেয়ে ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়।
আল মঈন বলেন, ঘটনাটি জানার সঙ্গে সঙ্গেই গুরুত বিবেচনা নিয়ে র‌্যাবের একাধিক আভিযানিক দল কাজ শুরু করে। অপহৃত ব্যাংক ম্যানেজার ও অস্ত্র-গোলাবারুদ উদ্ধারের লক্ষ্যে গোযয়েন্দা নজরদারি বৃদ্ধি ও তথ্য সংগ্রহসহ র‌্যাবের আভিযানিক কার্যক্রম শুরু করে।

তিনি বলেন, এরই ধারাবাহিকতায় একপর্যায়ে অপহৃত ব্যাংক ম্যানেজারের পরিবারের সঙ্গে যোগাযোগ করে তথ্যপ্রযুক্তির সহায়তায় ম্যানেজারের অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। পরে সন্ত্রাসীদের সঙ্গে কৌশলে বিভিন্ন চাপ প্রয়োগের ফলে ম্যানেজারকে তার পরিবারের কাছে হস্থান্তর করতে সম্মত হয়। ম্যানেজারকে পরিবারের কাছে হস্থান্তর করার সময় যেন পরিবারের অন্য সদস্যরা অপহরণের শিকার না হয় সে লক্ষ্যে র‌্যাব সু-কৌশলে হস্থান্তর কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সাদা পোশাকধারী চৌকস একটি দল রুমা থানার বেথেল পাড়া এবং বড়ুয়া পাড়ার আশেপাশে অবস্থান নেয়।
পরে বৃহস্পতিবার সন্ধ্যায় সন্ত্রাসীরা ম্যানেজারকে পরিবারে কাছে সম্পূর্ণ অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়। পরে র‌্যাব সদস্যরা ম্যানেজার ও তার পরিবারের অন্যান্য সদস্যদের নিরাপত্তা দিয়ে র‌্যাব-১৫ এর বান্দরবান ক্যাম্পে নিয়ে আসে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট