1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
গাইবান্ধায় ডলার প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার - NEWSTVBANGLA
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিমুক্ত সমাজ গড়ার দিকে বিশেষ নজর দিতে স্থানীয় সরকার প্রতিনিধিদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ ও ভারতের বিচার বিভাগ প্রায় একই বলে মন্তব্য: ভারতের প্রধান বিচারপতি মাতৃগর্ভে থাকা অবস্থায় অনাগত শিশুর লিঙ্গ প্রকাশ করা যাবে না : হাইকোর্ট রায় ২৪ দিনে প্রবাসীরা বৈধ পথে ও ব্যাংকিং চ্যানেলে ১৬৫ কোটি মার্কিন ডলার রেমিট্যান্স দেশে পাঠিয়েছেন গত ২৪ ঘণ্টায় ৪৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত ১জনের মৃত্যু ঢাকা সফররত মা‌র্কিন প্রতি‌নি‌ধিদল পররাষ্ট্র-স‌চিব মাসুদ বিন মো‌মে‌নের স‌ঙ্গে বৈঠক আইসিসির আচরণবিধি ভাঙ্গায় আন্তর্জাতিক ক্রিকেটে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভা গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯,৬০৬ জনে এ সরকারের সামনে অনেক চ্যালেঞ্জ রয়েছে: রওশন বাজার নিয়ন্ত্রণের হাঁকডাক সত্ত্বেও বাজারের দামের ঊর্ধ্বগতি রোধে সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ : গণতন্ত্র মঞ্চ

গাইবান্ধায় ডলার প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার

গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধা জেলার পুলিশ সুপার মোঃ কামাল হোসেন এর দিক নির্দেশনা মোতাবেক জেলার সাদুল্লাপুর থানা অফিসার ইনচার্জ কে.এম. আজমিরু জ্জামান এর তত্বাবধানে সাদুল্লাপুর থানা পুলিশের একটি চৌকস দল এজাহারের ভিত্তিতে বাদীর লুণ্ঠিত টাকার মধ্যে সাড়ে ৫ লাখ টাকা, অপরাধ কাজে ব্যবহৃত ১টি মোটর সাইকেল, ১টি ইজিবাইক ও ১টি চার্জার ভ্যান উদ্ধারসহ ডলার প্রতারক চক্রের মূলহোতা শরিফুল ইসলাম (৩৮) কে গ্রেফতার করেছে । গ্রেফতারকৃত প্রতারক চক্রের মূলহোতা শরিফুল ইসলাম(৩৮) গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার এনায়েতপুর গ্রামের মৃতঃ গোলাম হোসেন এর ছেলে ।

এ সংক্রান্ত অভিযানের বিষয়ে ১০ ফেব্রুয়ারী শনিবার সকালে পুলিশ সুপার কার্যালয়ে সম্মেলন কক্ষে এক প্রেস বিফ্রিংয়ে গাইবান্ধা জেলার পুলিশ সুপার মোঃ কামাল হোসেন জানান, বাদী মোঃ নিজামুল হক (৫৪), পিতা-মৃত আলাউদ্দিন, নরসিংদী অভিযোগে জানা যায়, অনুমান গত ৩ মাস পূর্বে একজন অজ্ঞাতনামা মহিলা তাহার ব্যক্তিগত মোবাইলে ফোন করে বাদীর দুর্বলতায় দাদু-নাতির সম্পর্ক সৃষ্টি করে। উক্ত মহিলা মোবাইল ফোনের মাধ্যমে তার দারিদ্রতার কথা বলে তার কাছে কিছু আমেরিকান ডলার আছে বলে তাকে দেওয়ার প্রস্তাব করে। সেই সুবাদে বাদী ব্যবসায়িক কাজে গত ইং ১৩/০১/২০২৪ তারিখ রংপুর আসিলে উক্ত মহিলার অনুরোধক্রমে ধাপেরহাট এলাকায় আসলে উক্ত মহিলার প্রতিবেশী চাচাতো ভাই ইজিবাইক যোগে অজ্ঞাতনামা স্থানে তার বাড়ীতে নিয়ে যায়।

খাওয়া দাওয়া করিয়ে উক্ত মহিলা ও তার পিতা হিসাবে পরিচয়দানকারী একজনকে পরিচয় করে দেয়। একপর্যায়ে একটি কালো রঙের ব্যাগে করে আনুমানিক এক হাজার পিছ আমেরিকান ডলার তাকে দেখায় এবং বলে যে, এখানে ৮ হাজার ডলার আছে। উক্ত মহিলার পিতা বলে যে, তারা গরিব মানুষ উক্ত ডলার কোথায় কি করব, এই ডলার গুলো বাদীকে নিয়ে তাদেরকে ৭ লক্ষ টাকা দিতে বলে। বাদীর কাছে টাকা না থাকায় বাদী জানাবে বলে উক্ত তারিখে নরসিংদী চলে যায়। উক্ত মহিলা বিভিন্ন সময় ফোন করে তাকে আমেরিকান ডলারগুলো ক্রয় করার জন্য অনুনয় বিনয় করা সহ বিরক্ত করতে থাকে। তাদের অনুরোধক্রমে গত ইং ০৬/০২/২০২৪ তারিখ দুপুর অনুমান ১২.৪০ ঘটিকার সময় সাড়ে ৬ লাখ টাকা নিয়া বাদী তার মেয়ের জামাইসহ নরসিংদী হতে রংপুর বিভিন্ন ব্যবসায়িক কার্যক্রম করে সাদুল্লাপুর থানাধীন ধাপেরহাট বাজারের চতরা গামী পাকা রাস্তার পার্শ্বে পৌছাইলে উক্ত স্থানে উপরোক্ত মহিলার ইজিবাইক ওয়ালা চাচাতো ভাই বাদীকে নিয়ে ০৬/০২/২০২৪ তারিখ দুপুর অনুমান ২ ঘটিকায় সাদুল্যাপুর থানাধীন অজ্ঞাতস্থানে এক বাড়ীতে নিয়ে যায়।

বাড়ীতে থাকা উক্ত মহিলা ও তার পিতা হিসাবে পরিচয় করে দেওয়া ব্যক্তি বাদী ও বাদীর মেয়ের জাইয়ের সাথে কথা বলার একপর্যায়ে অজ্ঞাতনামা ৭/৮ জন লোক এসে তারা সকলে মিলে একটি কালো ব্যাগে ডলার দেখিয়ে ছয় লক্ষ পঞ্চাশ হাজার টাকা গ্রহণ করে। বাদী ব্যাগে থাকা ডলার গুলো দেখতে চাইলে তারা ব্যাগটি তাদের নিকট নিয়ে নেয়। বাদী পুনরায় তাদের নিকট ডলার নতুবা টাকা চাইলে পুলিশের ভয় দেখিয়ে এক পর্যায়ে রেজিঃ গাইবান্ধা-হ-১২-৯৮৪৬ মটর সাইকেলে উঠিয়ে তাদের সহযোগী দ্বারা বিকাল অনুমান সাড়ে ৩ ঘটিকায় ধাপেরহাট স্ট্যান্ডে পৌছে দেয়। বাদীকে হুমকি প্রদান করে এই বিষয়ে থানা পুলিশকে অবহিত করিলে তাকে হত্যা করা হবে। বাদী পরবর্তীতে গাড়ী যোগে নরসিংদীতে চলে যায়। পরিবার ও আত্মীয়-স্বজনের সাথে আলোচনা করে থানায় এসে এজাহার দায়ের করলে সাদুল্লাপুর থানা পুলিশ ডলার প্রতরক চক্রের মূলহোতা মোঃ শরিফুল ইসলাম (৩৮) কে তার বসত বাড়ী হতে গ্রেফতার করা হয়।

এ প্রেস বিফ্রিংকালে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মোঃ ইবনে মিজান , অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ ইব্রাহিম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) মোঃ আবদুল্লাহ আল মামুন, সাদুল্লাপুর থানা অফিসার ইনচার্জ কে.এম আজমিরুজ্জামান সহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ এবং জেলার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট