1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানী ঢাকার ডেমরা ও দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে ০৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ - NEWSTVBANGLA
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানী ঢাকার ডেমরা ও দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে ০৫ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০

নিজস্ব প্রতিনিধি :

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদকদ্রব্য সরবরাহ ও ছিনতাইকারীসহ চাঁদাবাজির বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। র‌্যাবের এই অভিযানিক কার্যক্রম ইতোমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ০৫ মে ২০২৪ খ্রিঃ তারিখ আনুমানিক সকাল ১১:৩০ ঘটিকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন কদমতলী এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে ০৩ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করে । গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ চাঁন মিয়া (৪০), পিতা-মৃত নুরু শেখ, সাং-কার্পাসার, থানা-লৌহজং, জেলা-মুন্সিগঞ্জ, ২। মোঃ লিটন (৫০), পিতা-মোঃ ফিরোজ হাওলাদার,সাং-খাসকান্দি, থানা-সিরাজদীখান, জেলা-মুন্সিগঞ্জ, ৩। মোঃ সুমন (৪২), পিতা-মৃত গেদা মিয়া, সাং-তালগাছতলা, আবু সর্দার গলি, থানা-দক্ষিণ কেরাণীগঞ্জ, জেলা-ঢাকা বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ- ৬,০০০/- (ছয় হাজার) টাকা এবং ০৩ টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।

এছাড়া র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল একই তারিখ আনুমানিক দুপুর ০২.৩০ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার ডেমরা থানাধীন স্টাফ কোয়ার্টার এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে ০২ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। শ্রী সঞ্জিত চন্দ্র দাস (৩৮), পিতা- মধুসুধন দাস, সাং- ঋষিপাড়া, স্টাফ কোয়ার্টার, থানা- ডেমরা, ঢাকা, ২। মোঃ আল আমিন (২২), পিতা- মোঃ রিপন, সাং- বৌ বাজার, থানা- মতলব, জেলা-চাঁদপুর বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ- ১২০০/- (এক হাজার দুইশত) টাকা এবং ০১ টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরা ও দক্ষিণ কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের সাথে অশোভন আচরনের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করতঃ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট