1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
মান্দায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ পালিত - NEWSTVBANGLA
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
শিরোনাম
মিয়ানমারে অসহনীয় গরম থেকে বাঁচতে লোকরা শীতলতার জন্য ইয়াংগুনের পার্কগুলোতে ভিড় করছে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা দিবস আগামীকাল বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মান্দায় তৃষ্ণার্তদের মাঝে স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ মান্দায় জাতীয়তাবাদী শ্রমিক দলের পরিচিতি সভা অনুষ্ঠিত ঢাকার ৫০ থানার মধ্যে ১০টি থানায় কিশোর গ্যাং সদস্যদের অপরাধ দিনাজপুরে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইসতিকার নামাজ আদায় সিংড়ায় অগ্নিকান্ডে পুড়লো ১২ স্বর্ণের দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি মরিশাসের যোগাযোগ ও উদ্ভাবন মন্ত্রী দীপক বালগোবিনের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে কিশোর গ্যাংয়ের ০৪ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১০

মান্দায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

নওগাঁ প্রতিনিধি :

নওগাঁর মান্দায় যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১০টায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বাংলাদেশ পুলিশ মান্দা থানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন।

এসময় উপজেলা চত্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা আঞ্জুমান বানু, সহকারী কমিশনার (ভূমি) জাকির মুন্সি,মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী, ওসি-তদন্ত আব্দুল গণি, মান্দা উপজেলা ফায়ার সার্ভিস ষ্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুন্নবী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহবুবা সিদ্দিকা রুমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিজয় কুমার রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেখ শাহ আলম, উপজেলা কৃষি কর্মকর্তা শায়লা শারমিন,উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাকিল আহমেদ, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা হাফজা খাতুন ইলা, উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল বাসার শামসুজ্জামান,বীর মুক্তিযোদ্ধা আফসার আলী এবং খোদাবক্স প্রমূখ।

শেষে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে উপস্থিত বক্তব্য, রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অপরদিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়। উল্লেখ্য,৭ মার্চ জাতীয় ঐতিহাসিক দিবস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের এই দিনে তৎকালীন রেসকোর্স ময়দানের (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) বিশাল জনসমাবেশে বাঙালি জাতিকে স্বাধীনতাযুদ্ধের জন্য চূড়ান্ত প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছিলেন। সেদিন এ ভাষণ শুনে স্বাধীনতার শপথে বলিয়ান হয়ে প্রশান্ত মনে বাড়ি ফিরে যায় উত্তেজনার পারদে ফুটতে থাকা বাঙালিরা। বঙ্গবন্ধুর যুগান্তকারী ভাষণের স্মারক হিসেবে দিনটি অবিস্মরণীয় হয়ে আছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট