1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
বিশ্বে সবচেয়ে বেশিবার নির্বাচনে হারার রেকর্ড রয়েছে পদ্মরাজনের জনপ্রতিনিধি - NEWSTVBANGLA
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন
শিরোনাম
মিয়ানমারে অসহনীয় গরম থেকে বাঁচতে লোকরা শীতলতার জন্য ইয়াংগুনের পার্কগুলোতে ভিড় করছে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা দিবস আগামীকাল বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মান্দায় তৃষ্ণার্তদের মাঝে স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ মান্দায় জাতীয়তাবাদী শ্রমিক দলের পরিচিতি সভা অনুষ্ঠিত ঢাকার ৫০ থানার মধ্যে ১০টি থানায় কিশোর গ্যাং সদস্যদের অপরাধ দিনাজপুরে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইসতিকার নামাজ আদায় সিংড়ায় অগ্নিকান্ডে পুড়লো ১২ স্বর্ণের দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি মরিশাসের যোগাযোগ ও উদ্ভাবন মন্ত্রী দীপক বালগোবিনের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে কিশোর গ্যাংয়ের ০৪ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১০

বিশ্বে সবচেয়ে বেশিবার নির্বাচনে হারার রেকর্ড রয়েছে পদ্মরাজনের জনপ্রতিনিধি

অনলাইন ডেস্ক :

বিশ্বে সবচেয়ে বেশিবার নির্বাচনে হারার রেকর্ড রয়েছে পদ্মরাজনের জনপ্রতিনিধি নির্বাচনে ২৩৮ বার হারার পরও ফের নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন ভারতের তামিলনাড়ুর এক ব্যক্তি। আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া লোকসভা নির্বাচনে অংশ নেবেন তিনি। ৬৫ বছর বয়সী ওই ব্যক্তির নাম কে পদ্মরাজন। তার টায়ার মেরামতের একটি দোকান রয়েছে। তিনি নির্বাচনে অংশ নেওয়া শুরু করেন ১৯৮৮ সালে। ওই বছর তামিল নাড়ুর মেট্টুর থেকে নির্বাচন করেন।

যখন তিনি নির্বাচন করার সিদ্ধান্ত নেন তখন অনেকে হাসাহাসি করেন। তবে পদ্মরাজন প্রমাণ করতে চেয়েছিলেন সাধারণ মানুষও নির্বাচনে অংশ নিতে পারেন। পদ্মরাজন বলেছেন, “সব প্রতিদ্বন্দ্বী নির্বাচনে জয় পেতে চায়। কিন্তু আমি নই। আমার জন্য জয় হলো নির্বাচনে অংশ নেওয়া। আমি হারলেও খুশি।” এবার তিনি তামিলনাড়ুর ধর্মপুরি থেকে নির্বাচন করবেন। পদ্মরাজনকে ‘ইলেকশন কিং’ নামে অভিহিত করে থাকেন তার পরিচিতজনরা।

তিনি প্রেসিডেন্সিয়াল থেকে শুরু করে স্থানীয়সহ সব নির্বাচন করেছেন। নির্বাচনে তিনি হেরেছেন বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপায়ী এবং মনমোহন সিংয়ের কাছে। এছাড়া কংগ্রেসের রাহুল গান্ধীর বিরুদ্ধেও নির্বাচন করেছেন তিনি। আমি কাউকে পরোয়া করি না পদ্মরাজন জানিয়েছেন নির্বাচনে জয় পাওয়াটা তার কাছে গুরুত্বপূর্ণ নয়। মূলত নিজের পরাজয়ের তালিকা দীর্ঘ করার লক্ষ্যই এখন তার।

এছাড়া কার বিরুদ্ধে নির্বাচন করছেন সেটি নিয়েও তার কোনো চিন্তা-ভাবনা নেই। পদ্মরাজন বলেছেন, “জয় হলো অপ্রধান। বিরোধী প্রতিদ্বন্দ্বী যেই হোক? আমি পরোয়া করি না।” পদ্মরাজন নির্বাচনে সবচেয়ে ভালো ফলাফল করেছিলেন ২০১১ সালে। সে বছর নিজের অঞ্চল মেট্টুর থেকে নির্বাচন করে ৬ হাজার ২৭৩ ভোট পেয়েছিলেন তিনি। সেখানে বিজয়ী প্রার্থী পেয়েছিলেন ৭৫ হাজারের বেশি ভোট। তবে ওই ৬ হাজার ভোট পেয়েও অবাক হয়েছিলেন।

পদ্মরাজন বলেছেন, “আমি একটি ভোট পাওয়ার প্রত্যাশাও করিনি। কিন্তু এটি দেখিয়েছে মানুষ আমাকে গ্রহণ করা শুরু করেছে।” টায়ার মেরামতের দোকান ছাড়াও হোমিওপ্যাথিক ওষুধ বিক্রি এবং একটি স্থানীয় পত্রিকার সম্পাদক হিসেবে কাজ করেন পদ্মরাজন। তবে তার সবচেয়ে বড় নেশা হলো নির্বাচন করা। তিনি জানিয়েছেন, মৃত্যুর আগ পর্যন্ত নির্বাচন করে যাবেন। কিন্তু যদি দেখেন কোনো নির্বাচনে জয় পেয়েছেন তাহলে সবচেয়ে বেশি অবাক হবেন। “বিজয়ী হলে আমি হার্ট অ্যাটাক করব,” হেসে বলেন পদ্মরাজন।

সূত্র: এএফপি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট