1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
প্যারিস অলিম্পিকেও বাংলাদেশের দুই সাঁতারু - NEWSTVBANGLA
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন

প্যারিস অলিম্পিকেও বাংলাদেশের দুই সাঁতারু

প্রতিনিধি

গেমসের মূল আকর্ষণ অ্যাথলেটিক্স ও সাঁতার। সর্বশেষ দুই আসরের মতো এবারও অলিম্পিকে বাংলাদেশ থেকে দুই জন সাঁতারু অংশগ্রহণ করবেন। ১০০ মিটার ইভেন্টে সামিউল ইসলাম রাফি ও ৫০ মিটার ফ্রি স্টাইলে সোনিয়া আক্তার বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। গত তিন অলিম্পিকে বাংলাদেশের সাঁতারুরা ৫০ মিটার ফ্রি স্টাইলেই শুধু অংশগ্রহণ করেছেন। প্যারিস অলিম্পিকে ইভেন্টের ভিন্নতা এসেছে।

বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের অন্যতম নির্বাহী সদস্য এমবি সাইফ বলেন, ‘গতকাল রাতে আন্তর্জাতিক সাতার ফেডারেশন (ওয়ার্ল্ড অ্যাকুয়েটিক্স) আমাদের একজন নারী সাতারু (সোনিয়া) ও পুরুষ সাতারুর (রাফি) অলিম্পিকে অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে। আন্তর্জাতিক সাঁতারে তাদের টাইমিং ও র‍্যাংকিংয়ের ভিত্তিতে বাংলাদেশের দুই সাঁতারু ওয়াইল্ড কার্ড পেয়েছে।’

সাঁতার ফেডারেশনের পাশাপাশি ওয়াল্ড অ্যাকুয়েটিক্স বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনকেও আনুষ্ঠানিকভাবে অবহিত করেছে। অলিম্পিক গেমসে অ্যাথলেটিক্স ও সাঁতার এই দুই ডিসিপ্লিনের ওয়াইল্ড কার্ড স্ব স্ব আন্তর্জাতিক ফেডারেশনই প্রদান করে।

আরচ্যার সাগর ইসলাম সরাসরি অলিম্পিক নিশ্চিতের পর শুটার রবিউল ইসলাম ওয়াইল্ড কার্ড পেয়েছিলেন। গতকাল দুপুরে স্প্রিন্টার ইমরানুর রহমান আর রাতে দুই সাঁতারু রাফি ও সোনিয়ার অংশগ্রহণ নিশ্চিত হয় ওয়াইল্ড কার্ড পাওয়ায়৷ এখন পর্যন্ত প্যারিস অলিম্পিকে বাংলাদেশের ক্রীড়াবিদের সংখ্যা পাঁচ জন ৷ এই সংখ্যা বৃদ্ধি পাওয়ার আর তেমন সম্ভাবনা নেই। দুই গলফার সিদ্দিক ও জামাল, বক্সার সেলিম হোসেনের ওয়াইল্ড কার্ডের আবেদন করা থাকলেও র‍্যাংকিং, পারফরম্যান্সসহ নানা বিবেচনায় তাদের কার্ড পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে৷

স্প্রিন্টার ইমরান ইংল্যান্ড ও সাঁতারু রাফি থাইল্যান্ডে অনুশীলন করছেন। অলিম্পিক নিশ্চিত হওয়া বাকি ৩ জন দেশেই প্রস্তুতি নিচ্ছেন। প্যারিস অলিম্পিকে সাঁতারু সোনিয়া বাংলাদেশের একমাত্র নারী ক্রীড়াবিদ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট