1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
মহারাষ্ট্র বিজেপিতে সংকট, পদত্যাগ করছেন উপ-মুখ্যমন্ত্রী ফদনবিশ - NEWSTVBANGLA
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন

মহারাষ্ট্র বিজেপিতে সংকট, পদত্যাগ করছেন উপ-মুখ্যমন্ত্রী ফদনবিশ

প্রতিনিধি

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমাঞ্চলীয় এই রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফদনবিশ বিজেপি নেতৃত্বকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার অনুরোধ জানিয়েছেন। যাতে চলতি বছরের শেষের দিকে মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের আগে দলকে শক্তিশালী করার কাজে মনোনিবেশ করতে পারেন।

বুুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ফদনবিশ বলেছেন, ‌‌‘‘মহারাষ্ট্রে বিজেপির এমন ফলাফলের দায় আমি নিচ্ছি। আমি দলের নেতৃত্ব দিচ্ছিলাম। আমি বিজেপি হাইকমান্ডকে অনুরোধ করছি, আমাকে যেন সরকারের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। যাতে আমি আসন্ন নির্বাচনে দলের জন্য কঠোর পরিশ্রম করতে পারি।’’

মহারাষ্ট্রের এই উপ-মুখ্যমন্ত্রী বলেন, আগামী নভেম্বরের শেষের দিকে বিধানসভা নির্বাচনের আগে বিজেপি নেতৃত্বের উচিত তাকে দলের দিকে মনোনিবেশ করার সময় দেওয়া।

এর আগে, মঙ্গলবার মহারাষ্ট্রে লোকসভার নির্বাচনী ফলাফলে দলের ভরাডুবির ঘটনার চুলচেরা বিশ্লেষণ করতে বৈঠক করেন রাজ্য বিজেপির নেতারা। বৈঠকে দেবেন্দ্র ফদনবিস, বিজেপির রাজ্য শাখার প্রধান চন্দ্রশেখর বাওয়ানকুল এবং অন্যান্য জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট মহারাষ্ট্রে লোকসভার ৪৫টি আসনে জয়ের লক্ষ্য নির্ধারণ করলেও সেখানে ভরাডুবি ঘটেছে। মঙ্গলবার প্রকাশিত ফলাফলে দেখা যায়, এই রাজ্যে মাত্র ৯টি আসন পেয়েছে বিজেপি। ২০১৯ সালের লোকসভা ভোটের তুলনায় বিজেপি সেখানে ১৪টি আসন কম কয়েছে। তবে মিত্র একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনা ও অজিত পাওয়ারের এনসিপি মিলে এনডিএ জোট মহারাষ্ট্রে মোট ১৭টি আসন পেয়েছে।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে মহারাষ্ট্রে ২৩ আসনে জয় পেয়েছিল বিজেপি।

এবারের নির্বাচনে মহারাষ্ট্রে ১৩টি আসনে জয় পেয়েছে দেশটির বিরোধী দল কংগ্রেস। তবে বিরোধীদের জোট ইনডিয়ার শরিক দল শিব সেনা-এনসিপি ও কংগ্রেস মিলে মহারাষ্ট্রে ৩০ আসন বাগিয়ে নিয়েছে। যা ইনডিয়া জোটের সামগ্রিক নির্বাচনী ফলে বিজেপিকে ধাক্কা দেওয়ার ক্ষেত্রে ব্যাপক ভূমিকা রেখেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট