1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
বিলীনের ঝুঁকিতে মহালছড়ি মুবাছড়ি সড়ক - NEWSTVBANGLA
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
জলবায়ু পরিবর্তনের অভিঘাত সফলভাবে মোকাবিলা সাফল্য বিশ্ববাসীর কাছে তুলে ধরতে আয়োজন করা হচ্ছে ন্যাপ এক্সপো বাংলাদেশ : পরিবেশমন্ত্রী বিশ্বের বৃহত্তম দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়ায় ৬ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প হ্যাটট্রিক জয় নিয়ে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ঈদুল ফিতরের সময় স্বাস্থ্যসেবা তদারকি করতে আকস্মিকভাবে হাসপাতাল পরিদর্শনে যাবেন স্বাস্থ্যমন্ত্রী সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগেুলোর সঙ্গে মিল রেখে শরীয়তপুরের ৩০টি গ্রামের ঈদ বুধবার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দীরা ঈদে পাবে বিশেষ সুবিধা পবিত্র ঈদুল ফিতরের জামাত ঘিরে কোনো নিরাপত্তা হুমকি নেই: র‍্যাব ডিজি দেশের গভীর সমুদ্রে তেল গ্যাস অনুসন্ধান এবং এলএনজি সরবরাহে আগ্রহ প্রকাশ করেছে থাইল্যান্ড পাহাড়ি সন্ত্রাসীদের নানাভাবে উসকানি দেওয়ার চেষ্টা করছে বিএনপি-জামায়াত নাছিম বিএনপির নেতা খায়রুল কবির খোকনের পরিবারের সঙ্গে সাক্ষাৎ ও খোঁজ খবর নিতে গিয়েছেন মহাসচিব মির্জা ফখরুল

বিলীনের ঝুঁকিতে মহালছড়ি মুবাছড়ি সড়ক

প্রতিনিধি

০৯ জুন ২০১৮ ইং

দুর্ভোগে কয়েক হাজার মানুষ

 

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মুবাছড়ি ইউনিয়নের একমাত্র সংযোগ সড়কটি গত কয়েক দিনের টানা বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় দুই পাশ থেকে মাটি সরে গিয়ে যানবাহন চলাচল অযোগ্য হয়ে পড়েছে। কয়েক সপ্তাহ ধরে সড়কটির ওপর দিয়ে মালামাল বহনকারী যানবাহন চলাচল করতে পারছে না। এ রাস্তার কালভার্টটিও এখন মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে আছে। যে কোনো মুহূর্তে কালভার্টটি ধসে সড়ক যোগাযোগ বন্ধের আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা। মুবাছড়ি ইউনিয়ন ছাড়াও পার্শ্ববর্তী নানিয়ারচর উপজেলার সাবেক্ষ্যং ইউনিয়নবাসী এ সড়কটি ব্যবহার করে থাকে। এতে দুর্ভোগে পড়েছে কয়েক হাজার মানুষ।

 

জানা যায়, মুবাছড়ি ইউনিয়নের জনসাধারণ বেশির ভাগ কৃষির ওপর নির্ভরশীল। বিভিন্ন ফসলাদি উত্পাদন করে হাটবাজারে বিক্রি করে তারা জীবিকা নির্বাহ করে থাকেন। কিন্তু সড়কের বর্তমান অবস্থার কারণে মুবাছড়ি ইউনিয়নের কৃষকেরা উত্পাদিত ফসলাদি হাটবাজারে আনতে পারছে না।

 

মুবাছড়ি ইউনিয়নের খুল্যাংপাড়া গ্রামের কৃষক জীতেশ চাকমা বলেন, সড়কটি চলাচল অযোগ্য হয়ে পড়ায় এখানকার কৃষকেরা সময়মতো কলা, আনারস, আমসহ তাদের উত্পাদিত বিভিন্ন প্রজাতির মৌসুমি ফলমূল বাজারজাত করতে পারছে না। ফলে এসব পচে নষ্ট হয়ে যাচ্ছে। বিশেষ করে গ্রামে যারা কৃষির ওপর নির্ভরশীল তারা ক্ষতিগ্রস্ত হচ্ছে সবচেয়ে বেশি।

 

এ বিষয়ে মুবাছড়ি ইউপি চেয়ারম্যান বাপ্পী খীসা বলেন, এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করেছি। কিন্তু এখন পর্যন্ত কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি। সড়কটির দ্রুত মেরামত হওয়া দরকার। বর্ষার মৌসুমে আরও সামান্য বৃষ্টি হলেই কালভার্ট ও রাস্তা দুটোই ভেঙে যেতে পারে। তখন এলাকাবাসীরা আরো বড় বিপদের মধ্যে পড়বে বলে আশঙ্কা করছেন। এ সড়কের বিষয়ে কথা বলতে মহালছড়িতে সড়ক ও জনপথ বিভাগের কাউকে পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট