1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে কৃষকের পাশে থাকা : খাদ্যমন্ত্রী - NEWSTVBANGLA
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে কৃষকের পাশে থাকা : খাদ্যমন্ত্রী

প্রতিনিধি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কৃষক এদেশের প্রাণ। আম কিংবা ধান যেটাই চাষ করুক, কৃষকের স্বার্থ রক্ষা করতে হবে। বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে কৃষকের পাশে থাকা।
আজ নওগাঁর সাপাহারে গোডাউন পাড়া আমবাগানে ২০২৩ মৌসুমে আম সংগ্রহ ও বিপণন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাধন চন্দ্র মজুমদার আরো বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমন ও বোরোতে বাম্পার ফলন হয়েছে  তেমনি আমেরও বাম্পার ফলন হয়েছে। কৃষক ধানের নায্যমূল্য পাচ্ছে। আশা করি আমেও নায্যমূল্য পাবে।
কৃষকের নায্যমূল্য নিশ্চিত করতে চাই উল্লেখ করে মন্ত্রী বলেন, সবাই সস্তায় খেতে চায়। কৃষকের দু:খ-কষ্ট কেউ বুঝতে চায়না। ফসল ফলাতে তাকে খরায় পুড়তে হয়, বৃষ্টিতে ভিজতে হয়।
মন্ত্রী আরো বলেন, বিদেশে ফল রপ্তানির সুযোগ আছে। দেশের আম এখন বিদেশে যাচ্ছে, আম চাষিরা লাভবান হচ্ছে। আম রপ্তানিতে বড় বাধা বিদেশীরা জানতে চায় আম নিরাপদ কিনা? আমরা সনদ দেখাতে পারি না। ভবিষ্যতে নিরাপদ খাদ্য অধিদপ্তরের সার্টিফিকেট নিয়ে আরো বেশি আম রপ্তানি করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী। এখন দেশীয় ফলের প্রচুর সরবরাহ আছে। বিদেশ থেকে ফল আমদানি করতে না হলে ডলার সাশ্রয় হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশীয় ফলের পুষ্টিমানও বেশি।
সাপাহার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শারমিন জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শাহজাহান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: শামসুল আলম শাহ চৌধুরী এবং কৃষি কর্মকর্তা শাপলা খাতুন প্রমুখ।
পরে তিনি জবই বিলে মাছ চত্বর ও উপজেলা পরিষদ প্রাঙ্গণে জয় বাংলা চত্ত্বর উদ্বোধন করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট