1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
পুর্ব শত্রুতার জেরে উল্লাপাড়ায় ‘দুর্বৃত্তের দেওয়া আগুনে' পুড়লো কৃষকের বসতঘর - NEWSTVBANGLA
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

পুর্ব শত্রুতার জেরে উল্লাপাড়ায় ‘দুর্বৃত্তের দেওয়া আগুনে’ পুড়লো কৃষকের বসতঘর

উল্লাপাড়া প্রতিনিধি :

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার প্রত্যন্ত অঞ্চলের লাহিড়ী মোহনপুর ইউনিয়নের গোনাইগাঁতী গ্রামের কৃষক আব্দুল আলিম (৫৫) এর বসতঘরে গভীর রাতে দুবৃর্ত্তের দেওয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার রাত সাড়ে ১২ টার দিকে কৃষক আব্দুল আলিম ও পরিবারের সদস্যরা ঘুমন্ত অবস্থায় তার বসতঘরে আগুন দেয় দুর্বৃত্তরা। পুর্ব শত্রুতার জের ধরে এমন ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেন আলিম। এব্যাপারে ৩ জনকে অভিযুক্ত করে শনিবার রাতে কৃষক আলিম বাদি হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

অভিযুক্তরা হলো উপজেলার গোনাইগাঁতী গ্রামের লাল মোহাম্মদের ছেলে মোঃ আব্দুল হাই (৬০), একই গ্রামের নুরাল প্রামাণিকের ছেলে মোঃ টুটুল প্রামানিক (৪৫), শাহীন প্রামাণিকের স্ত্রী কুরিছ খাতুন (৩৫)।

মামলার বাদী ও তার পরিবারের সদস্যরা অভিযোগ করে জানান, পুর্ব শত্রুতার জেরে অভিযুক্তরা আমাকে (আলিম) ও আমার পরিবারের সদস্যদের মেরে ফেলা এবং আর্থিক ক্ষয়ক্ষতির হুমকি দিয়ে আসছিল দীর্ঘদিন ধরে। গত শুক্রবার পরিবারের সকল সদস্যকে নিয়ে ঘুমিয়ে পড়ি। গভীর রাতে আমি ও আমার পরিবার হঠাৎ প্রচন্ড গরম অনুভব করায় ঘুম থেকে জেগে দেখি আমাদের ঘরের চারপাশে দাউ দাউ করে আগুন জ্বলছে। ঘরের পিছন থেকে গ্রামবাসি আগুন আগুন বলে চিৎকার করছে। তখন আমি ও আমার পরিবার দরজার দিকে আগাইয়া যাই। ঘর থেকে বাহির হওয়ার জন্য কিন্তু দরজা বাহির থেকে ছিকল দিয়ে লাগানো পাই। পরে দরজা ভেঙ্গে ঘর থেকে বাহির হইয়া দেখি গ্রামের অনেকে আমার ঘরের আগুন নেভানোর চেষ্টা করছে। খুব অল্প সময়ের মধ্যে আমার বাড়ীর বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এ সময় ঘরে থাকা নগদ টাকা, স্বর্ণালষ্কার, আসবাবপত্র, জরুরি কাগজপত্র, ধান, চাল, সরিষা সহ গবাদিপশু পুড়ে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়।

গৃহকর্মী রাজিনা ও ছেলে আশিক জানায়, পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা আমাদের ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। আমরা এখন অনাহারে অর্ধাহারে খোলা আকাশের নিচে অনেক কষ্টে বসবাস করছি। প্রধানমন্ত্রী সহ প্রশাসনের কাছে এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, অভিযোগের আলোকে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট