1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
পশ্চিমবঙ্গে ৪৮ ঘণ্টায় এক হাসপাতালে ৭ শিশুর মৃত্যু - NEWSTVBANGLA
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

পশ্চিমবঙ্গে ৪৮ ঘণ্টায় এক হাসপাতালে ৭ শিশুর মৃত্যু

প্রতিনিধি

ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮ ঘণ্টায় ৭ শিশুর মৃত্যু হয়েছে। হাসপাতালের পেডিয়াট্রিক ও এসএনসিইউ বিভাগে শিশুদের মৃত্যু হয়েছে।

অল্প সময়ের মধ্যে কেন এতগুলো শিশুর মৃত্যু হলো তা নিয়ে নানা প্রশ্ন উঠছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে— এই শিশুরা বিভিন্ন হাসপাতাল থেকে রেফার হয়ে এখানে এসেছিল। অপুষ্ট শিশুদের সংখ্যা বেশি হওয়ায় এই মৃত্যুগুলো ঘটেছে।

যে হাসপাতালে এই শিশুদের মৃত্যু হয়েছে সেখানে পেডিয়াট্রিক বিভাগ, এসএনসিইউ এবং পিকু বিভাগে মোট ১৫০টি বেড রয়েছে। এসএনসিইউ বিভাগে যেখানে ৬০টি বেডের জায়গা, সেখানে ৯৬টি শিশু ভর্তি রয়েছে। একইভাবে, পিকু এবং পেডিয়াট্রিক বিভাগে মোট ৯০টি বেডে ১৮০ শিশু ভর্তি আছে। চিকিৎসকদের মতে, অপুষ্ট শিশুদের রেফার করা হচ্ছে এই হাসপাতালে, যার মধ্যে অনেকের ওজন মাত্র ৫০০ গ্রাম।

মারা যাওয়া এক শিশুর দাদা হাসিবুর শেখ কলকাতার একটি সংবাদমাধ্যমকে জানান— তার নাতির জন্ম হয়েছিল একটি নার্সিংহোমে। যেখানে শিশুটির অবস্থা খুবই খারাপ ছিল। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করানোর পরও শিশুটিকে বাঁচানো যায়নি।

মারা যাওয়া আরেক সন্তানের বাবা জানান, তার সন্তানের জন্ম নির্ধারিত সময়ের আগেই হয়েছিল। তবে শিশুটির মৃত্যুর সঠিক কারণ তিনি বুঝতে পারছেন না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট