1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় অধিবেশনে প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের জন্য মোট ৯৪০টি প্রশ্ন - NEWSTVBANGLA
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
শিরোনাম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় অধিবেশনে প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের জন্য মোট ৯৪০টি প্রশ্ন

অনলাইন ডেস্ক :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় অধিবেশনে প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের জন্য মোট ৯৪০টি প্রশ্ন পাওয়া গেছে বলে জানিয়েছে জাতীয় সংসদ সচিবালয়। এর মধ্যে প্রধানমন্ত্রীর জন্য ৩৮টি ও মন্ত্রীর জন্য ৯০২টি প্রশ্ন পাওয়া গেছে। বৃহস্পতিবার (২ মে) জাতীয় সংসদে দ্বাদশ জাতীয় সংসদের কার্য উপদেষ্টা কমিটির প্রথম বৈঠক শেষে এ তথ্য জানানো হয়। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটি সদস্য এবং সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।

এছাড়া, বৈঠকে অংশগ্রহণ করেন কমিটির সদস্য বিরোধীদলীয় নেতা জিএম কাদের এমপি, আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, শেখ ফজলুল করিম সেলিম এমপি, ওবায়দুল কাদের এমপি, রাশেদ খান মেনন এমপি, আনিসুল হক এমপি, বিরোধীদলীয় উপনেতা আনিসুল ইসলাম মাহমুদ এমপি, ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু এমপি, ডা. দীপু মনি এমপি, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি এবং এ কে এম রেজাউল করিম তানসেন এমপি। বৈঠকে দ্বাদশ জাতীয় সংসদের ২য় অধিবেশনের কার্যাদি নিষ্পন্নের জন্য সময় বরাদ্দ ও অধিবেশনের স্থায়িত্বকাল নিয়ে আলোচনা করা হয়।

শুক্র ও শনিবার ব্যতীত প্রতিদিন বিকেল ৫টায় অধিবেশন অনুষ্ঠিত হবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়। আগামী ৯ মে দ্বাদশ জাতীয় সংসদের ২য় অধিবেশন সমাপ্ত হবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়। প্রয়োজনে অধিবেশনের সময় ও কার্যদিবস সম্পর্কিত যে কোন পরিবর্তনের ক্ষমতা স্পিকারকে প্রদান করা হয়। এ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য ৩৮টি ও অন্যান্য মন্ত্রীর জন্য ৯০২টি প্রশ্নসহ মোট ৯৪০টি প্রশ্ন পাওয়া গেছে। বিধি-৭১ এ মনোযোগ আকর্ষণের নোটিশ পাওয়া গেছে ৫৬টি এবং প্রস্তাব (সাধারণ) বিধি-১৪৭ এ নোটিশ পাওয়া যায়নি। বেসরকারি বিলের নোটিশ পাওয়া যায়নি। ৪টি সরকারি বিলের কমিটিতে পরীক্ষাধীন ১টি ও সংসদে উত্থাপনের অপেক্ষায় ৩টি। বৈঠক সঞ্চালনা করেন সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম। এতে সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট