1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
ছাতকে বন্যা দুর্গতদের মাঝে ভারতীয় সহকারি হাই কমিশনারের ত্রাণ বিতরণ - NEWSTVBANGLA
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন

ছাতকে বন্যা দুর্গতদের মাঝে ভারতীয় সহকারি হাই কমিশনারের ত্রাণ বিতরণ

প্রতিনিধি

গতকাল সোমবার সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ১৭টি গ্রামে বন্যা দুর্গতদের মধ্যে এই ত্রাণ বিতরণ করা হয়।
এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাতক-দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও ভারতীয় দূতাবাসের সহকারি হাই কমিশনার চন্দ্র শেখর। এই সময় বন্যার্ত মানুষের হাতে বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।
বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ প্রসঙ্গে এমপি মানিক বলেন, বিপদ আপদে যে প্রতিবেশী সহযোগিতার হাত বাড়ায়,পাশে দাঁড়ায় সেই হচ্ছে প্রকৃত শুভাকাঙ্ক্ষী। বাংলাদেশের দুর্দিন দুর্বিপাকে সবসময় পাশে দাঁড়িয়ে ভারত প্রকৃত বন্ধুর পরিচয় দিয়েছে।
ভারতীয় দূতাবাসের কর্মকর্তাদের অবহিত করে সস্থানী সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক আরও বলেন,ভারতের মেঘালয়ের বৃষ্টির পানিই আমাদের বন্যার কারণ। পাহাড় থেকে নেমে আসা ঢলের সাথে পলি এবং পাথর এসে আমাদের নদী, হাওর, খালবিল ভরাট হয়ে গেছে। এখন আগের মতো সুরমা, কুশিয়ারায় পানি ধারণের ক্ষমতা নেই। পাহাড়ি পানি এসে বন্যার সৃষ্টি হয়ে ঘর বাড়ি, রাস্তাঘাট প্লাবিত হচ্ছে।
তিনি পাহাড় থেকে নেমে আসা পাথর উত্তোলনসহ নদী খনন করতে হবে বলে উল্লেখ করে সিলেট অঞ্চলের বন্যা নিয়ন্ত্রণে বাংলাদেশ ভারতকে যৌথ উদ্যোগে পরিকল্পিত কাজ করার উপর গুরুত্বারোপ করেন।
বন্যায় সরকারের পাশাপাশি বেসকারিভাবে ব্যক্তি ও প্রতিষ্ঠান এগিয়ে আসলে অতীতের ন্যায় এবারও আমরা দ্রুত বন্যার ক্ষতি পুষিয়ে উঠতে পারবো বলে তিনি মন্তব্য করেন।
এই সময় বিশেষ অতিথির বক্তব্যে ভারতীয় দূতাবাসের সহকারি হাই কমিশনার চন্দ্র শেখর বলেন, ভারত বাংলাদেশের বন্ধুত্বের সম্পর্ক পরিক্ষিত। বাংলাদেশের যে কোনো সমস্যায় ভারত পাশে থেকে কাজ করবে।
এই সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন ভারতীয় হাই কমিশনের দ্বিতীয় সচিব মানস কুমার মুস্তাফি,ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম কিরন,উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোস্তফা মুন্না,ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, জাউয়া ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মণি শংকর ভৌমিক প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট