1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
শিল্প বিরোধ নিষ্পত্তিতে এসওপি চূড়ান্ত অনুমোদন টিসিসির সভায় - NEWSTVBANGLA
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন
শিরোনাম
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও সঠিক দিক নির্দেশনায় সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয় চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ মান্দায় পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ক্রীড়া প্রতিযোগীতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত গাজায় ২০ জনকে জীবন্ত কবর দেওয়ার অভিযোগ গণকবর থেকে মরদেহ উদ্ধার করছেন উদ্ধারকারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি হয়েছে গাজায় গণকবরের বিষয়ে ইসরায়েলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস মিয়ানমার বর্ডারগার্ড পুলিশ বিজিপি ও সেনা বাহিনীর ২৮৮ সদস্যকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ গোলাবারুদসহ মূল সামরিক সরবরাহ দ্রুত ইউক্রেনে পাঠানোর উদ্যোগ নিয়েছে যুক্তরাষ্ট্র গরমে মারা গেলেই কি হিট স্ট্রোক? শুধু চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে তরুণদের প্রতি আহ্বান: স্বাস্থ্যমন্ত্রী

শিল্প বিরোধ নিষ্পত্তিতে এসওপি চূড়ান্ত অনুমোদন টিসিসির সভায়

প্রতিনিধি

ঢাকা প্রতিনিধি: শিল্প বিরোধ নিষ্পত্তিতে শালিসি কার্যক্রমের আদর্শ পদ্ধতি (এসওপি)-এর চূড়ান্ত অনুমোদন দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ-টিসিসি।
আজ বিকেলে রাজধানীর বিজয়নগর শ্রম ভবনের সম্মেলন কক্ষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে টিসিসি’র ৭৩তম সভায় এই এসওপি অনুমোদন দেয়া হয়।
সভাপতির বক্তৃতায় বেগম মন্নুজান সুফিয়ান বলেন, শিল্প মালিক-শ্রমিককের বিভিন্ন বিষয়ে বিরোধ দেখা দিলে তা নিষ্পত্তিতে সরকার শ্রম অধিদপ্তরের মাধ্যমে একটা আদর্শ পদ্ধতির প্রয়োজনীয়তা অনুভব করেছে। এজন্য শ্রম মন্ত্রণালয় এসওপি প্রণয়নের উদ্যোগ গ্রহণ করে।
প্রতিমন্ত্রী বলেন, শ্রম আইনের সাথে সামঞ্জস্য রেখে শ্রম বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে এসওপি খসড়া প্রণয়ন করা হয়েছে। তিনি শিল্প বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে প্রণীত এসওপি বাস্তবায়নে মালিক-শ্রমিক সকলের সহযোগিতা কামনা করেন।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, অতিরিক্ত সচিব মো. তৌফিকুল আরিফ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী, বাংলাদেশ এমপ্লোয়ার্স ফেডারেশনের মহাসচিব মো. ফারুক আহমেদ, বিজিএমইএ এর প্রতিনিধি আ ন ম সাইফুউদ্দিন, জাতীয় শ্রমিক লীগের কার্যনির্বাহী সদস্য মো.আব্দুস সালাম খান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান, জাতীয় শ্রমিক লীগের ট্রেড ইউনিয়ন বিষয়ক সমন্বয় বিষয়ক সম্পাদক মো. ফিরোজ হোসেন, বাংলাদেশ লেবার ফেডারেশনের সাধারণ সম্পাদক শাকিল আখতার চৌধুরী, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম এবং জাতীয় শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি কামরুল আহসান, বিভিন্ন মন্ত্রণালয় এবং আইএলও এর প্রতিনিধি, শ্রম অধিদপ্তর, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারাগণ সভায় অংশ গ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট