1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
মিথ্যা অপপ্রচার আগেও ইউনূস সেন্টারের পক্ষ থেকে নানা সময়ে করা হয়েছে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ - NEWSTVBANGLA
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২১ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী নওগাঁর মান্দায় তীব্র দাবদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ সাভারের আশুলিয়ায় এক নারী গার্মেন্টস শ্রমিককে কুপিয়ে হত্যা করেছে দুবর্ৃৃওরা দেশের ২৬টি জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া তাবদাহ অব্যাহত থাকতে পারে ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত, মাথায় হাত শিক্ষার্থীদের দ্বিপাক্ষিক বৈঠকে যোগ দিতে আজ সকালে থাইল্যান্ডের প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছেছেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস মান্দায় ইস্তিস্কার নামায অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও সঠিক দিক নির্দেশনায় সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয় চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

মিথ্যা অপপ্রচার আগেও ইউনূস সেন্টারের পক্ষ থেকে নানা সময়ে করা হয়েছে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ

অনলাইন ডেস্ক :

শান্তিতে নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস ইউনেস্কোর ‘ট্রি অব পিস’ পুরস্কার প্রসঙ্গে কথা বলতে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গাজায় নির্বিচারে মানুষ হত্যার মধ্যে একজন ইসরায়েলি ভাস্করের কাছ থেকে পুরস্কার গ্রহণ করা খুবই দুঃখজনক। বৃহস্পতিবার (২৮ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ড. ইউনূস সাহেবের প্রতি শ্রদ্ধা ও সম্মান দুটো রেখেই বলতে চাই, তিনি শান্তিতে নোবেল পুরস্কার পেয়েছেন। কিন্তু গাজায় যে আজকে নির্বিচারে মানুষ হত্যা করা হচ্ছে, নারী ও শিশুদের হত্যা করা হচ্ছে। সেটি নিয়ে তিনি একটি শব্দ উচ্চারণ করেন না। একটি প্রতিবাদ তিনি জানান না। বরং ইসরায়েলি একজন ভাস্করের কাছ থেকে তিনি পুরস্কার গ্রহণ করলেন। ড. হাছান বলেন, এটি কি? এটার অর্থ কি দাঁড়ায়।

এই সময়ে ইসরায়েলি একজন ভাস্করের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করে গাজায় নির্বিচারে নারী ও শিশুদের হত্যা করা হচ্ছে, মানবতা ও মানবাধিকার ভূলুণ্ঠিত করা হচ্ছে, সেখানে মানবতার বিরুদ্ধে অপরাধ সংগঠিত হচ্ছে— সেটিকেই প্রকারান্তরে সমর্থন দেওয়া নয়? এই সময়ে একজন ইসরায়েলি ভাস্করের কাছ থেকে পুরস্কার গ্রহণ করা খুবই দুঃখজনক।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি খুব আশ্চর্য হয়েছি, হতবাক হয়েছি; ইউনূস সেন্টারের পক্ষ থেকে যেভাবে মিথ্যাচার করা হয়েছে এই পুরস্কার নিয়ে যে, ইউনেস্কো পুরস্কার দিয়েছে। আসলে এটি ইউনেস্কোর কোনো পুরস্কার নয়। এটি আজারবাইজানের বাকুতে ইউনেস্কোর সংশ্লিষ্ট একটি সম্মেলনে মিজ হেদভারসের নামে একজন ভাস্কর, যিনি ইসরায়েলি; তিনি একটি পুরস্কার দিয়েছেন।

মন্ত্রী আরো বলেন, সম্মেলনে কত ধরনের ইভেন্ট হয়। আপনারা কতো ধরনের সম্মেলনে যান, এই সম্মেলনে ইউনেস্কো সামহাউ রিলেটেড (কোনভাবে সম্পর্কিত)। কিন্তু কোনোভাবেই এটি ইউনেস্কোর পক্ষ থেকে তো নয়ই একজন ব্যক্তির পক্ষ থেকে দেওয়া হয়েছে। যেটিকে ইউনেস্কোর পক্ষ থেকে পুরস্কার দেওয়া হয়েছে বলে প্রচার করা হয়েছে। একটি মিথ্যা অপপ্রচার করা হয়েছে। এ রকম মিথ্যা অপপ্রচার আগেও ইউনূস সেন্টারের পক্ষ থেকে নানা সময়ে করা হয়েছে। এটি কিন্তু এই প্রথম নয়।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট