1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে কৃষকের পাশে থাকা : খাদ্যমন্ত্রী - NEWSTVBANGLA
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
শিরোনাম
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও সঠিক দিক নির্দেশনায় সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয় চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ মান্দায় পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ক্রীড়া প্রতিযোগীতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত গাজায় ২০ জনকে জীবন্ত কবর দেওয়ার অভিযোগ গণকবর থেকে মরদেহ উদ্ধার করছেন উদ্ধারকারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি হয়েছে গাজায় গণকবরের বিষয়ে ইসরায়েলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস মিয়ানমার বর্ডারগার্ড পুলিশ বিজিপি ও সেনা বাহিনীর ২৮৮ সদস্যকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ গোলাবারুদসহ মূল সামরিক সরবরাহ দ্রুত ইউক্রেনে পাঠানোর উদ্যোগ নিয়েছে যুক্তরাষ্ট্র গরমে মারা গেলেই কি হিট স্ট্রোক? শুধু চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে তরুণদের প্রতি আহ্বান: স্বাস্থ্যমন্ত্রী

বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে কৃষকের পাশে থাকা : খাদ্যমন্ত্রী

প্রতিনিধি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কৃষক এদেশের প্রাণ। আম কিংবা ধান যেটাই চাষ করুক, কৃষকের স্বার্থ রক্ষা করতে হবে। বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে কৃষকের পাশে থাকা।
আজ নওগাঁর সাপাহারে গোডাউন পাড়া আমবাগানে ২০২৩ মৌসুমে আম সংগ্রহ ও বিপণন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাধন চন্দ্র মজুমদার আরো বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমন ও বোরোতে বাম্পার ফলন হয়েছে  তেমনি আমেরও বাম্পার ফলন হয়েছে। কৃষক ধানের নায্যমূল্য পাচ্ছে। আশা করি আমেও নায্যমূল্য পাবে।
কৃষকের নায্যমূল্য নিশ্চিত করতে চাই উল্লেখ করে মন্ত্রী বলেন, সবাই সস্তায় খেতে চায়। কৃষকের দু:খ-কষ্ট কেউ বুঝতে চায়না। ফসল ফলাতে তাকে খরায় পুড়তে হয়, বৃষ্টিতে ভিজতে হয়।
মন্ত্রী আরো বলেন, বিদেশে ফল রপ্তানির সুযোগ আছে। দেশের আম এখন বিদেশে যাচ্ছে, আম চাষিরা লাভবান হচ্ছে। আম রপ্তানিতে বড় বাধা বিদেশীরা জানতে চায় আম নিরাপদ কিনা? আমরা সনদ দেখাতে পারি না। ভবিষ্যতে নিরাপদ খাদ্য অধিদপ্তরের সার্টিফিকেট নিয়ে আরো বেশি আম রপ্তানি করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী। এখন দেশীয় ফলের প্রচুর সরবরাহ আছে। বিদেশ থেকে ফল আমদানি করতে না হলে ডলার সাশ্রয় হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশীয় ফলের পুষ্টিমানও বেশি।
সাপাহার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শারমিন জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শাহজাহান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: শামসুল আলম শাহ চৌধুরী এবং কৃষি কর্মকর্তা শাপলা খাতুন প্রমুখ।
পরে তিনি জবই বিলে মাছ চত্বর ও উপজেলা পরিষদ প্রাঙ্গণে জয় বাংলা চত্ত্বর উদ্বোধন করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট