1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
দশম ব্যাটসম্যান হিসেবে ব্যাট হাতে আফগান বোলারদের ওপর ঝড় বইয়ে দেন :পাথুম নিশাঙ্কা - NEWSTVBANGLA
সোমবার, ১৩ মে ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
হাজারীবাগে ছিনতাইয়ে জড়িত ৪ জন দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার হাওর এলাকায় মাটি ভরাট করে আর কোনো রাস্তা হবে না : শেখ হাসিনা মৃত্যুর আগে চক্ষুদান করে গেলেন আকবর খান রনো ২০২৫ সাল নাগাদ জাতিসংঘ মিশন প্রত্যাহার করে নেওয়ার আহ্বান জানিয়েছে ইরাক পৃথিবীতে শুক্রবার দুই দশকেরও বেশি সময়ের মধ্যে সবচেয়ে শক্তিশালী সৌর ঝড়ের আঘাত যে পরিকল্পনা হোক, সেটা পরিবেশবান্ধব হতে হবে : প্রধানমন্ত্রী কনস্টেবলের চাকরি দেবে বলে টাকা আদায় পুলিশ বরখাস্ত সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সড়কে মৃত্যুহার কমানো সরকারের উদ্দেশ্যে : স্বরাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিতে আইএসইউ উপাচার্যের শ্রদ্ধা

দশম ব্যাটসম্যান হিসেবে ব্যাট হাতে আফগান বোলারদের ওপর ঝড় বইয়ে দেন :পাথুম নিশাঙ্কা

স্পোর্টস ডেস্ক

ব্যাট হাতে আফগান বোলারদের ওপর ঝড় বইয়ে দেন পাথুম নিশাঙ্কা। আগ্রাসী ব্যাটিংয়ে তুলে নেন ওয়ানডেতে নিজের চতুর্থ সেঞ্চুরি।তবে সেখানেই থামেননি এই লঙ্কান ওপেনার। সেই সেঞ্চুরিকে তিনি পরিণত করেছেন ক্যারিয়ারের প্রথম ডাবলে, যা আবার শ্রীলঙ্কার কোনো ব্যাটারের প্রথম।
পাল্লেকেল্লেতে আজ সিরিজের প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করে ৩ উইকেটে ৩৮১ রানের পাহাড় গড়েছে শ্রীলঙ্কা।

দলকে রানপাহাড়ে তোলার পেছনে সবচেয়ে বড় অবদান অবশ্যই নিশাঙ্কার। একাই ২১০ রান করেছেন তিনি। তার আগে ২০০ পেরোতে পারেননি আর কোনো লঙ্কান ব্যাটার। মাত্র ১৩৯ বলে এই রেকর্ড ইনিংস খেলার পথে তিনি হাঁকিয়েছেন ২০টি চার ও ৮টি ছক্কা।ডাবলের কীর্তি গড়ার পথে ক্রিস গেইলকে পেছনে ফেলেছেন নিশাঙ্কা। ক্যারিবীয় ‘ব্যাটিং দানব’ ২০১৫ সালে ক্যানবেরায় জিম্বাবুয়ের বিপক্ষে ১৩৮ বলে ছুঁয়েছিলেন ম্যাজিক ফিগার।

নিশাঙ্কা তার চেয়ে দুই বল কম খেলেই ডাবলের দেখা পেয়েছেন। দ্রুততম ডাবল সেঞ্চুরির তালিকায় তৃতীয় স্থান দখল করেছেন তিনি।নিশাঙ্কা সহ ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন মাত্র ১২ জন ক্রিকেটার। তার সমান ২১০ রান করেছেন আরও দুই ক্রিকেটার- ফখর জামান ও ইশান কিশান। তবে ফখর ও নিশাঙ্কা দুজনেই ছিলেন অপরাজিত। ওয়ানডেতে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের তালিকায় তারা তিনজনই আছেন পাঁচে। সর্বোচ্চ ইনিংস ভারতের রোহিত শর্মার, ১৭৩ বলে ২৬৪ রান। ২৩৭* রান নিয়ে দুইয়ে অবস্থান সাবেক কিউই ব্যাটার মার্টিন গাপটিলের।

নিশাঙ্কার আগুনে ব্যাটিংয়ের দিনে শ্রীলঙ্কার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ করেছেন আরেক ওপেনার আভিশকা ফার্নান্দো। তার ব্যাট থেকে এসেছে ৮৮ বলে ৮৮ রান। দুই ওপেনার মিলে গড়েন ১৮২ রানের জুটি। শেষদিকে ৪৫ রানের ইনিংস খেলেন সাদিরা সামারাবিক্রমা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট