1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
গাজীপুরে মানবতা বিরোধী অপরাধ মামলার এক আসামি গ্রেফতার - NEWSTVBANGLA
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন
শিরোনাম
দাফন আটকাতে বাবার জন্য খোঁড়া কবরে শুয়ে পড়েন ছেলে ঈদের আনন্দ সবার মধ্যে ভাগ করে নেওয়া আমাদের সবার নৈতিক দায়িত্ব : পরিবেশমন্ত্রী ক্ষমতাসীন দলের সংসদ সদস্যদের সন্ত্রাসী বাহিনীরা দেশে নৈরাজ্য ও ভয়াবহ পরিস্থিতি তৈরি করছে: রিজভী বাড়তি ভাড়া আদায়ের চেষ্টা করলে জরুরি সেবা-৯৯৯ নম্বরে সহায়তা নেওয়ার আহ্বান: আইজিপি হার্ভাড বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি থেকে সরানো হয়েছে মানুষের চামড়া দিয়ে তৈরি একটি বইয়ের মলাট বিজিবি সদর দপ্তরের কেন্দ্রীয় জামে মসজিদে ২ দিনব্যাপী এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত ‘গাজার ফিলিস্তিনিরা শুধু দুর্ভিক্ষের ঝুঁকির সম্মুখীন হচ্ছে না, বরং দুর্ভিক্ষ শুরু হচ্ছে শিশু খাদ্য অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রি এবং অবৈধভাবে চাল মজুদ প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৩৭ লক্ষ টাকা জরিমানা ছয় লক্ষাধিক টাকা মূল্যমানের হেরোইনসহ ০১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ ঢাকা, বরিশাল, চট্রগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা বজ্রসহ বৃষ্টি হতে পারে

গাজীপুরে মানবতা বিরোধী অপরাধ মামলার এক আসামি গ্রেফতার

প্রতিনিধি

মানবতা বিরোধী অপরাধের মামলার এক আসামিকে গাজীপুরের শ্রীপুর থেকে গ্রেফতার করা হয়েছে। বুধবার র‌্যাব-২ এর একটি দল তাকে গ্রেফতার করে। আজ শুক্রবার সকালে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
গ্রেফতারকৃত আসামির নাম মো. শহর আলী (৭৬)। তিনি ময়মনসিংহের ফুলপুর উপজেলার মৃত জাবেদ আলীর পুত্র।
র‌্যাব জানিয়েছে, একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সময় ময়মনসিংহ এলাকায় পাকিস্তানি হানাদার বাহিনীর সহযোগি হিসেবে মো. শহর আলী ও অন্যান্য রাজাকার সদস্য অপহরণ, ধর্ষণ, পাশবিক নির্যাতন, অগ্নিসংযোগ, নৃশংস হত্যাকান্ডসহ মানবতা বিরোধী বিভিন্ন অপরাধে সরাসরি জড়িত ছিলেন। একাত্তরের ২৩ মে রাতে শহর আলীসহ ১৫ থেকে ১৬ জন সশস্ত্র রাজাকার ও ৫ থেকে ৬ জন পাকিস্তানি আর্মি ফুলপুর থানার মৈশাকান্দা গ্রামের স্বাধীনতাকামী মানুষ ও এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনদের উপর নির্যাতন করে ১০ থেকে ১২টি বাড়িঘর লুটপাট ও অগ্নিসংযোগ করে।
এছাড়া ১৯৭১ সালের ৪ আগস্ট ফুলপুর থানা শান্তি কমিটির চেয়ারম্যান ও রাজাকার রজব আলী ফকিরের নেতৃত্বে শহর আলীসহ ২০ থেকে ২৫ জন সশস্ত্র রাজাকার ফুলপুর থানার পূর্ব বাখাই ও পশ্চিম বাখাই এলাকার স্বাধীনতাকামী নিরীহ মানুষের বাড়িঘর লুটপাট এবং ৯ থেকে ১০ জনকে কংশ নদীর শর্চাপুর ঘাটে নিয়ে গুলি করে হত্যা করে। এরই প্রেক্ষিতে ২০১৭ সালের ৬ আগস্ট আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা করা হয়। ২০১৯ সালের ১৯ মার্চ মো. শহর আলীর বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পরোয়ানা জারির পর থেকে তিনি দেশের বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপনে ছিলেন। গোপন তথ্যের ভিত্তিতে বুধবার র‌্যাব-২ একটি দল গাজীপুর জেলার শ্রীপুর থেকে তাকে গ্রেফতার করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট