1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
গাজায় যুদ্ধবিরতির আলোচনা ‘উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে - NEWSTVBANGLA
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে ও নবায়নযোগ্য জ্বালানিতে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে অস্ট্রিয়া কেনিয়ায় বাঁধ ভেঙ্গে ৪২ জন নিহত : গভর্নর প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফর শেষে আজ দেশে ফিরেছেন মান্দায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুদানের চেক ও ঢেউটিন বিতরণ হয় মাদক ছাড়বেন আর না হয় বাড়ি ছাড়বেন-সহকারী পুলিশ সুপার জাকিরুল ইসলাম স্কুল বন্ধে হাইকোর্টের আদেশে অসন্তুষ্ট শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ চিহ্নিত করে রাষ্ট্রীয় স্বীকৃতি দিতে চার সচিবের সমন্বয়ে উচ্চপর্যায়ের কমিটি গঠন ভোলায় আজ ৭ হাজার ৭২৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ মান্দায় অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত উৎপাদন বাড়াতে চীন থেকে ডিসকাউন্ট মূল্যে আরও কৃষি যন্ত্রপাতি আমদানি করা হবে কৃষিমন্ত্রী

গাজায় যুদ্ধবিরতির আলোচনা ‘উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে

অনলাইন ডেস্ক :

গাজায় ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধবিরতির লক্ষ্যে মিসরের রাজধানী কায়রোয় যে আলোচনা শুরু হয়েছে তাতে ‘উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।’ মিসরীয় সংবাদ মাধ্যম ‘আল কাহেরা’ সোমবার এ খবর জানিয়েছে। উচ্চ পর্যায়ের মিসরীয় সূত্রের উদ্ধৃতি দিয়ে আল কাহেরা বলেছে, চুক্তির বিতর্কিত কিছু পয়েন্টে অগ্রগতি হচ্ছে। এরআগে ইসরায়েলের ঘনিষ্ঠ মিত্র যুক্তরাষ্ট্র, মিসর ও কাতার যুদ্ধবিরতির লক্ষ্যে কয়েকদফা আলোচনা চালালেও তাতে কাক্সিক্ষত ফল আসেনি। এদিকে সংবাদ মাধ্যমটি আরো জানিয়েছে, কাতার ও হামাসের প্রতিনিধি দল কায়রো ত্যাগ করেছে।

আশা করা হচ্ছে দু’দিনের মধ্যে তারা ফিরে এসে চুক্তির শর্তাবলী চূড়ান্ত করবে। ফিলিস্তিনী সংগঠন হামাস গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে আকস্মিক বড়ো ধরনের হামলা চালায়। এ সময়ে তারা প্রায় এক হাজার ১৭০ ইসরায়েলীকে হত্যা এবং ২৫০ জিম্মিকে করে। এখনও তাদের হাতে ১৫০ জিম্মি আটক রয়েছে। এদিকে গত বছরের ৭ অক্টোবর ইসরায়েল গাজায় প্রতিশোধমূলক পাল্টা হামলা শুরু করে যা এখনও চলছে। গাজায় ইসরায়েলের অব্যাহত হামলায় ৩৩ হাজার ১৭৫ ফিলিস্তিনী নিহত হয়েছে। এদের অধিকাংশ নারী ও শিশু।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট