1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
কেনিয়ায় বাঁধ ভেঙ্গে ৪২ জন নিহত : গভর্নর - NEWSTVBANGLA
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:১০ অপরাহ্ন
শিরোনাম
গাজীপুরে কলোনিতে অগ্নিকান্ড , বসতঘর ও দোকান ভস্মীভূত রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের চীনে দুই দিনের রাষ্ট্রীয় সফর যাত্রাবাড়ী এলাকা হতে ৭ জন পরিবহন চাঁদাবাজ ও ৪ জন ছিনতাইকারী গ্রেফতার হাজারীবাগে ছিনতাইয়ে জড়িত ৪ জন দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার হাওর এলাকায় মাটি ভরাট করে আর কোনো রাস্তা হবে না : শেখ হাসিনা মৃত্যুর আগে চক্ষুদান করে গেলেন আকবর খান রনো ২০২৫ সাল নাগাদ জাতিসংঘ মিশন প্রত্যাহার করে নেওয়ার আহ্বান জানিয়েছে ইরাক পৃথিবীতে শুক্রবার দুই দশকেরও বেশি সময়ের মধ্যে সবচেয়ে শক্তিশালী সৌর ঝড়ের আঘাত যে পরিকল্পনা হোক, সেটা পরিবেশবান্ধব হতে হবে : প্রধানমন্ত্রী কনস্টেবলের চাকরি দেবে বলে টাকা আদায় পুলিশ বরখাস্ত

কেনিয়ায় বাঁধ ভেঙ্গে ৪২ জন নিহত : গভর্নর

অনলাইন ডেস্ক :

কেনিয়ার রাজধানী নাইরোবির উত্তরে একটি শহরে বাঁধ ভেঙ্গে যাওয়ায় কমপক্ষে ৪২ জন নিহত হয়েছে। স্থানীয় গভর্নর সোমবার এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র। পূর্ব আফ্রিকার এ দেশ বর্তমানে প্রবল বৃষ্টি ও বন্যা মোকাবেলা করছে ।
নাকুরু কাউন্টির গভর্নর সুসান কিহিকা বলেন, ‘দেশটিতে এমন প্রাকৃতিক দুর্যোগে কমপক্ষে ৪২ জন জন প্রাণ হারিয়েছে। এ সংখ্যা আরো অনেক বেশি বলে ধারণা করা হচ্ছে কারণ এ দুর্যোগে বিভিন্ন স্থানে ভূমিধসের ঘটনা ঘটায় এখনো আরো অনেকে কাদামাটির নিচে চাপা পড়ে রয়েছে।

আমরা নিখোঁজ লোকজনকে উদ্ধারে কাজ করছি।’ মাই মাহিউর রিফট ভ্যালি শহরের কাছে বাঁধটি ভেঙ্গে যায়। এতে অনেক ঘরবাড়ি ভেসে গেছে এবং বেশকিছু এলাকার সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে।
কর্মকর্তারা জানান,পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ায় স্বাভাবিকের চেয়ে অনেক বেশি বৃষ্টিপাতের কারণে গত মার্চ থেকে দেশটিতে ৭৬ জন প্রাণ হারিয়েছে। ২০১৮ সালের মে মাসে প্রবল বর্ষণ এবং বন্যায় কেনিয়ার নাকুরু কাউন্টির সোলাইতে একটি বাঁধ ভেঙ্গে যাওয়ায় কয়েক ডজন লোক নিহত হয়েছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট