1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
এতিম শিক্ষার্থীদের মুখে হাসি ফোটালো প্রজ্বলন ফাউন্ডেশন - NEWSTVBANGLA
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
শিরোনাম
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও সঠিক দিক নির্দেশনায় সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয় চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ মান্দায় পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে ক্রীড়া প্রতিযোগীতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত গাজায় ২০ জনকে জীবন্ত কবর দেওয়ার অভিযোগ গণকবর থেকে মরদেহ উদ্ধার করছেন উদ্ধারকারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি হয়েছে গাজায় গণকবরের বিষয়ে ইসরায়েলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস মিয়ানমার বর্ডারগার্ড পুলিশ বিজিপি ও সেনা বাহিনীর ২৮৮ সদস্যকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ গোলাবারুদসহ মূল সামরিক সরবরাহ দ্রুত ইউক্রেনে পাঠানোর উদ্যোগ নিয়েছে যুক্তরাষ্ট্র গরমে মারা গেলেই কি হিট স্ট্রোক? শুধু চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে তরুণদের প্রতি আহ্বান: স্বাস্থ্যমন্ত্রী

এতিম শিক্ষার্থীদের মুখে হাসি ফোটালো প্রজ্বলন ফাউন্ডেশন

প্রতিনিধি

সাভার (ঢাকা) প্রতিনিধি:  সাভারের রুপনগর মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীদের পছন্দের খাবার খাইয়ে তাদের মুখে হাসি ফোটালেন প্রজ্বলন ফাউন্ডেশনের সভাপতি বি এম দ্বীন ইসলাম। শুক্রবার (০২ জুন) বাদ জুমা ছাত্রদের আবদারে তাদের পছন্দের খাবার বিরিয়ানি রান্নার ব্যবস্থা করেন এই প্রজ্বলন ফাউন্ডেশন।

রান্নার আয়োজন করা হয় মাদ্রাসা প্রাঙ্গণে। জুমার নামাজের দোয়া শেষে রুপ নগর মাদ্রাসা ও এতিমখানার শিশু শিক্ষার্থীদের সাথে দুপুরে ভোজন শেষে খুশবু করেন প্রজ্বলন ফাউন্ডেশনের সদস্যরা। এসময় শিক্ষার্থীরা তাদের পছন্দের খাবার খেয়ে প্রাণ খুলে আলাপচারিতায় মেতে উঠেন।

রুপনগর মাদ্রাসা ও এতিমখানার প্রধান শিক্ষক জানান, বি এম দ্বীন ইসলাম ভাই আমাদের মাদ্রাসার সব সময় খোঁজখবর নিয়ে থাকেন। আমাদের মাদ্রাসাটা খুবই ছোট। বিভিন্ন লোকজনের সহযোগিতায় আমাদের এই মাদ্রাসা পরিচালিত হয়ে আসছে। এখানে মোট ১৮০ জন শিক্ষার্থী রয়েছে। এরমধ্যে প্রায় ৭০ জন শিক্ষার্থী লিল্লাহ বোর্ডিংয়ের। এই ৭০ জন শিক্ষার্থীর থাকা-খাওয়া ও পড়াশোনা খরচ বহন করেন মাদ্রাসা কর্তৃপক্ষ। সরকারি কোন সাহায্য সহযোগিতা পেলে আমাদের জন্য অনেক ভালো হতো।

রুপনগর মাদ্রাসা ও এতিমখানার এক শিক্ষার্থী বলেন, প্রজ্বলন ফাউন্ডেশনের উদ্যোগে আমর আজকে পছন্দের খাবার খাচ্ছি। খাওয়া-দাওয়া শেষে ভাইদের সাথে কথা বলেছি আমাদের অনেক ভালো লেগেছে। দুপুরের ভোজন শেষে মাদ্রাসার শিক্ষার্থীরা আনন্দ করছে। এ যেনে এক অপরূপ সুন্দর দৃশ্য।

প্রজ্বলন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বি এম দ্বীন ইসলাম জানান, আমার এই প্রজ্বলন ফাউন্ডেশনের কার্যক্রম খুবই অল্প সময় ধরে শুরু করেছি। গেলো বছর করোনা মহামারীর সময় থেকে আমাদের কার্যক্রম শুরু হয়। সে সময় যতটুকু পেরেছি মানুষের পাশে ছিলাম। ইনশাআল্লাহ সব সময় যেনো মানুষের পাশে থেকে সেবা করতে পারি মহান আল্লাহ তায়ালার নিকট সেই দোয়া করি। আমাদের ফাউন্ডেশনের উদ্যোগে আজকে এই মাদ্রাসাতে দুপুরের খাবারের আয়োজন করেছি। ইনশাআল্লাহ এই কার্যক্রম সামনে চলমান থাকবে।

এসময় অন্যান্যের মধ্যে প্রজ্জলন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আল মামুন, আব্দুর রহমানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট