1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
১৯৫১ সালের পর এই প্রথম কোন পার্লামেন্ট সদস্যকে বহিস্কার করা হল - NEWSTVBANGLA
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
সবার সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয়: প্রধানমন্ত্রী দেশে মামলাজট কমানোর লক্ষ্যে বিচারকের সংখ্যা বৃদ্ধি: আইনমন্ত্রী সত্য তথ্য দিয়ে অপতথ্য ও ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে চান : তথ্য প্রতিমন্ত্রী গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯,৪১০ জনে ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৭৩ জনের শরীরে চিত্রনায়িকা পরীমণি নামে দায়ের করা মাদক মামলা বাতিল প্রশ্নে জারি করা রুল পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দিয়েছেন হাইকোর্ট ঝিনাইদহে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয় ভোক্তা আইনে সাড়ে ১১ হাজার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী বাজারে যে পণ্যটা ওঠে সেটা অবিকৃত থাকছে না: প্রতিমন্ত্রী কেজিতে ২০ টাকা বাড়িয়ে সরকারি মিলের চিনি

১৯৫১ সালের পর এই প্রথম কোন পার্লামেন্ট সদস্যকে বহিস্কার করা হল

প্রতিনিধি

কখনই কোন কাজ না করায় জাপান পার্লামেন্ট আইনপ্রণেতা ওশিকাজু হিগাশিতানিকে বহিস্কার করেছে। গত ৭০ বছরের মধ্যে দেশটিতে এই প্রথম কোন এমপিকে বহিস্কার করা হলো।
জনপ্রিয় ওশিকাজু ইউটিউবার থেকে পার্লামেন্টের আইনপ্রণেতা হন।
মাসের পর মাস ধরে পার্লামেন্টে অনুপস্থিতি থাকায় মার্চের প্রথম দিকে তাকে ক্ষমা চাওয়ার নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু তিনি পার্লামেন্টারি সেশনে উপস্থিত হন নি।
হিগাশিতানি (৫১) পার্লামেন্ট সদস্য নির্বাচিত হন ২০২২ সালের নির্বাচনে। কিন্তু, উপস্থিতির প্রয়োজন সত্ত্বেও তিনি কখনই পার্লামেন্টের কোন সেশনে অংশ নেন নি।
বরং সাবেক ব্যবসায়ী ও পরে ইউটিউবার হওয়া ওশিকাজু হিগাশিতানি দুবাইয়ে তার বাড়িতেই অবস্থান করছিলেন। তার দাবি তিনি জাপান ফিরে গেলে তাকে আটক করা হতে পারে।
জাপান পার্লামেন্টের উচ্চকক্ষ মঙ্গলবার তাকে বহিস্কারের সিদ্ধান্ত নেয়। বুধবার আনুষ্ঠানিকভাবে তাকে বহিস্কার করা হয়।
স্থানীয় সংবাদ মাধ্যম বলেছে, দেশটিতে ১৯৫১ সালের পর এই প্রথম কোন পার্লামেন্ট সদস্যকে বহিস্কার করা হল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট