1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
সাভারে চতুর্থ পর্যায়ের আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব - NEWSTVBANGLA
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
জলবায়ু পরিবর্তনের অভিঘাত সফলভাবে মোকাবিলা সাফল্য বিশ্ববাসীর কাছে তুলে ধরতে আয়োজন করা হচ্ছে ন্যাপ এক্সপো বাংলাদেশ : পরিবেশমন্ত্রী বিশ্বের বৃহত্তম দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়ায় ৬ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প হ্যাটট্রিক জয় নিয়ে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ঈদুল ফিতরের সময় স্বাস্থ্যসেবা তদারকি করতে আকস্মিকভাবে হাসপাতাল পরিদর্শনে যাবেন স্বাস্থ্যমন্ত্রী সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগেুলোর সঙ্গে মিল রেখে শরীয়তপুরের ৩০টি গ্রামের ঈদ বুধবার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দীরা ঈদে পাবে বিশেষ সুবিধা পবিত্র ঈদুল ফিতরের জামাত ঘিরে কোনো নিরাপত্তা হুমকি নেই: র‍্যাব ডিজি দেশের গভীর সমুদ্রে তেল গ্যাস অনুসন্ধান এবং এলএনজি সরবরাহে আগ্রহ প্রকাশ করেছে থাইল্যান্ড পাহাড়ি সন্ত্রাসীদের নানাভাবে উসকানি দেওয়ার চেষ্টা করছে বিএনপি-জামায়াত নাছিম বিএনপির নেতা খায়রুল কবির খোকনের পরিবারের সঙ্গে সাক্ষাৎ ও খোঁজ খবর নিতে গিয়েছেন মহাসচিব মির্জা ফখরুল

সাভারে চতুর্থ পর্যায়ের আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব

প্রতিনিধি

আব্দুল্লাহ আল নোমান, স্পেশাল করেসপন্ডেন্ট, সাভার (ঢাকা):  সাভারে চতুর্থ পর্যায়ের নির্মাণাধীন আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। শনিবার (৭ জানুয়ারি) উপজেলার ভাকুর্তায় আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় চতুর্থ পর্যায়ের নির্মাণাধীন গৃহ পরিদর্শন করেন তিনি।

এসময় মুখ্যসচিব বলেন, মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে সংশ্লিষ্ট সবাই নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গত ২০২১-২০২২ অর্থবছর পর্যন্ত তিনটি পর্যায়ে প্রায় ২ লাখ গৃহ জমিসহ হস্তান্তর করা হয়েছে। চতুর্থ পর্যায়ে প্রায় অর্ধলক্ষাধিক গৃহ নির্মাণ কাজ চলমান এবং দ্রুতই প্রধানমন্ত্রী এগুলো হস্তান্তর করবেন। প্রকল্পটি গৃহহীনদের ঘর দেওয়ার পাশাপাশি দুই শতক জমির মালিকানা, সুপেয় পানি, বিদ্যুৎ, স্যানিটেশন সুবিধাসহ উন্নত জীবনযাপনের সুযোগ করে দিচ্ছে।

আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার এই প্রতিপাদ্যকে অগ্রাধিকার দিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের পুনর্বাসনের লক্ষ্যে ঢাকার সাভার উপজেলায় প্রথম পর্যায়ে ৪১টি, দ্বিতীয় পর্যায়ে ৫১টি, তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ১২০টি ও দ্বিতীয় ধাপে ২৫টি সহ মোট ২৩৭টি ঘর বরাদ্দ দেওয়া হয়। বর্তমানে চতুর্থ পর্যায়ে ভাকুর্তার ৩৭টিসহ সাভারের বিভিন্ন ইউনিয়নে ৭১টি ঘরের নির্মাণ কাজ চলমান আছে।

ভাকুর্তা আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনকালে মুখ্যসচিব সেখানকার উপকারভোগীদের সঙ্গে কথা বলেন। তিনি উপস্থিত সবাইকে সরকারের গৃহীত বিভিন্ন সামাজিক নিরাপত্তা কর্মসূচির বিষয়ে জানান। মুখ্যসচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সবসময় জনগণের প্রয়োজনে তাদের পাশে আছে। এসময় উপকারভোগীদের বিভিন্ন আয়বর্ধক প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে স্বাবলম্বী হওয়ার বিষয়ে গুরুত্বারোপ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এসময় ঢাকা জেলা প্রশাসক (ডিসি) ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাজহারুল ইসলাম, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেনসহ জেলা ও উপজেলার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট