1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
ভেজাল খাদ্যদ্রব্য এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন জরিমানা প্রদান - NEWSTVBANGLA
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন
শিরোনাম

ভেজাল খাদ্যদ্রব্য এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন জরিমানা প্রদান

নিজস্ব প্রতিনিধি :

ঢাকার যাত্রাবাড়ী ও দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় ভেজাল খাদ্যদ্রব্য এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৪০ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা; জরিমানা প্রদানে ব্যর্থ হওয়ায় একটি প্রতিষ্ঠানের দুইজনকে ০১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান।

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ২৯ এপ্রিল ২০২৪ খ্রিঃ তারিখ সকাল ১০:০০ ঘটিকা হতে রাত ২৩:৫৫ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকা জেলার যাত্রাবাড়ী ও দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করেন। এ সময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় ভেজাল খাদ্যদ্রব্য এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪০,৫০,০০০/- (চল্লিশ লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন। যার মধ্যে ১। আরআর ইলেক্ট্রনিক্স এন্ড ইলেক্ট্রিক ইন্ডাস্ট্রিজ’কে নগদ-২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, ২। ফাস্ট টেপস এন্ড ক্যামিকেল লিমিটেড’কে নগদ-২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, ৩। প্রিমিয়াম এন্টারপ্রাইজ লিমিটেড’কে নগদ-৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, ৪। মেসার্স ইসলাম ক্যামিকেল ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে নগদ-৫,০০,০০০/- (পাচঁ লক্ষ) টাকা, ৫। শাওন কনজিউমার প্রোডাকশন’কে নগদ-১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, ৬। মীম ক্যামিকেল কোম্পানী’কে নগদ-৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, ৭। ইভানা ফুড এন্ড ক্যামিকেল ইন্ডাস্ট্রিজ’কে নগদ-১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, ৮। এমইপি এনার্জি সেভিং ল্যাম্প ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে নগদ-২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকা, ৯। রাইজিং স্টার ফুড প্রোডাক্টস লিমিটেড’কে নগদ-১,০০,০০০/- (এক লক্ষ) টাকা ও ১০। এ্যানাজি টের‌্যা ইঞ্জিনিয়ারিং লিমিটেড’কে নগদ-৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা করে জরিমানা প্রদান করেন। এছাড়া সিরাজ ট্রেডিং এর দুইজন ব্যক্তিকে নগদ- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা জরিমানা প্রদান করেন, জরিমানা প্রদানে ব্যর্থ হওয়ায় উভয়কে ০১ মাসের করে বিনাশ্রম কারাদÐ প্রদান করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা ভেজাল খাদ্যদ্রব্য এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট