1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
ভারতীয় প্রধানমন্ত্রী মোদি আবুধাবিতে জমকালো অনুষ্ঠানে BAPS হিন্দু মন্দিরের উদ্বোধন করেছেন - NEWSTVBANGLA
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

ভারতীয় প্রধানমন্ত্রী মোদি আবুধাবিতে জমকালো অনুষ্ঠানে BAPS হিন্দু মন্দিরের উদ্বোধন করেছেন

মোহাম্মদ আরমান চৌধুরী সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি

আবুধাবিতে মধ্যপ্রাচ্যের প্রথম ঐতিহ্যবাহী হিন্দু পাথরের মন্দির উদ্বোধন করা হয়েছে।এতে হাজার হাজার ভক্ত ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন, এটি সংযুক্ত আরব আমিরাত এবং ভারতের জন্য একটি গুরুত্বপূর্ণ উপলক্ষ করে তুলেছে।বিএপিএস স্বামীনারায়ণ সংস্থার বর্তমান আধ্যাত্মিক গুরু পরম পবিত্র মহান্ত স্বামী মহারাজ এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফিতা কেটে বিএপিএস হিন্দু মন্দিরের উদ্বোধন করেন।
মহন্ত স্বামী মহারাজ, যিনি সকালে মন্দিরের পবিত্রতায় সভাপতিত্ব করেন, মোদীর উপস্থিতিতে বৈদিক অনুষ্ঠানের নেতৃত্ব দেন।

২৭ একর জমির উপর দাঁড়িয়ে থাকা আইকনিক মন্দিরে পৌঁছে মোদীকে BAPS হিন্দু মন্দিরের প্রকল্প প্রধান পূজ্য ব্রহ্মবিহারীদাস স্বামী এবং পূজ্য ঈশ্বরচরণ স্বামী অভ্যর্থনা জানান।
ব্রহ্মবিহারীদাস স্বামীকে মোদীর একটি দীর্ঘ এবং উষ্ণ আলিঙ্গন ছিল, যা রাজধানীতে ল্যান্ডমার্ক মন্দিরের সমাপ্তির আন্তরিক স্বীকৃতি ছিল।

মোদি একটি 3D কেন্দ্র পরিদর্শন করেছেন, যা মন্দিরের দৃষ্টিভঙ্গি এবং যাত্রা সম্পর্কে ১২ মিনিটের নিমজ্জিত অভিজ্ঞতা প্রদান করে। ভারতীয় প্রধানমন্ত্রী, ২০১৫ সালে প্রাথমিক ঘোষণার পর প্রথমবারের মতো মন্দির পরিদর্শন করেছিলেন, পাথরের অন্তর্নিহিত কাজ দেখে বিস্মিত হয়েছিলেন এবং স্থাপত্যের বিস্ময়করতার প্রশংসা করে মানসম্পন্ন সময় কাটিয়েছিলেন।

একটি বিশালাকার 3D জিগস ধাঁধার মত জায়গায় একত্রিত আইকনিক হাতে খোদাই করা ঐতিহ্যবাহী পাথরের মন্দিরটি স্থাপত্যের উৎকর্ষের উদযাপন এবং প্রাচীন সভ্যতার সমৃদ্ধি তুলে ধরে। এই মাস্টারপিসের ঝলক দেখতে সকাল থেকেই ভক্তরা ভিড় করতে থাকে। জমকালো অনুষ্ঠানে হাজার হাজার ভক্ত ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন, এটি সংযুক্ত আরব আমিরাত এবং ভারতের জন্য একটি গুরুত্বপূর্ণ উপলক্ষ করে তুলেছে। সম্প্রদায়ের সদস্যদের উপস্থিতি বিভিন্ন জোনে বিভক্ত করা হয়েছিল, লোকজনের জন্য অনুষ্ঠানটি বড় পর্দায় সরাসরি দেখার ব্যবস্থা করা হয়েছিল। একটি প্রধান উদ্যোগ ছিল একযোগে ‘আরতিস’, পূজার জন্য একটি হিন্দু আচার, যা সংস্থার অধীনে ১,৫০০টিরও বেশি মন্দির জড়িত।

সংযুক্ত আরব আমিরাত BAPS হিন্দু মন্দির সকলের, মন্দির প্রকল্পের প্রধান বলেছেন
আবুধাবি হিন্দু মন্দির আজ খুলছে: ভিত্তি থেকে উদ্বোধন; মন্দিরের ৫ বছরের যাত্রা
ভাই, বাড়ির মতো লাগছে’ ভারতীয় প্রধানমন্ত্রী মোদি সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতিকে বলেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট