1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
বাংলাদেশ-কাতার দু'দেশের মধ্যে সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান: শিল্পমন্ত্রী - NEWSTVBANGLA
সোমবার, ২৪ জুন ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন

বাংলাদেশ-কাতার দু’দেশের মধ্যে সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান: শিল্পমন্ত্রী

অনলাইন ডেস্ক :

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, স্বাধীনতার পর ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ঐকান্তিক প্রচেষ্টায় ভ্রাতৃপ্রতীম দুই দেশ কাতার ও বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপিত হয়। সেই থেকে দু’দেশের মধ্যে সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। তিনি বলেন, গতবছরের মার্চ ও মে মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দু’বার কাতার সফরের মধ্যদিয়ে সেটি আরো বেগবান হয়েছে। শিল্পমন্ত্রী আজ রোববার রাজধানীর মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ে তাঁর অফিসকক্ষে কাতারের আমির শেখ তামিম বিন-হামাদ আল থানির আসন্ন বাংলাদেশ সফর উপলক্ষ্যে কাতারের রাষ্ট্রীয় টেলিভিশন ‘কাতার টিভি’র সাথে এক সাক্ষাতকারে এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, ‘আমরা বিশ্বাস করি, কাতারের আমির শেখ তামিম বিন-হামাদ আল থানির আসন্ন বাংলাদেশ সফরের মধ্যদিয়ে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরো নতুন উচ্চতায় পৌঁছাবে।’ সাক্ষাতকারে তিনি বলেন, কাতারের পক্ষ থেকে বিভিন্ন সময় জানানো হয়েছে যে, বাংলাদেশের শিল্পখাতের উন্নয়নে কাতার ও বাংলাদেশ একসঙ্গে কাজ করবে। তাছাড়া, বাংলাদেশের বর্তমান সরকারের ব্যবসা বান্ধব পরিবেশ ও নীতির কারণে কাতার বাংলাদেশের এলএনজি ও সারসহ বিভিন্ন খাতে বিনিয়োগের আগ্রহও দেখিয়েছে। শিল্পের অন্যান্য খাতও তাদের (কাতার) জন্য উন্মুক্ত রয়েছে।

কাতারের আমিরের আসন্ন সফরে এ লক্ষ্যে দু’দেশের পারস্পরিক বিনিয়োগ উন্নয়ন ও সুরক্ষা সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হতে যাচ্ছে বলেও মন্ত্রী উল্লেখ করেন। সাক্ষাৎকার গ্রহণ করেন কাতার টিভির উপস্থাপক ড. মোহাম্মদ আবদুল্লাহ ব্লেদাহ। ঢাকাস্থ কাতার দূতাবাসের প্রেস সচিব হামেদ জামিল হুসাইনসহ কাতার টিভির সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট