1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
বন্যা পরিস্থিতির মধ্যেই সিলেটে এইচএসসি পরীক্ষা শুরু - NEWSTVBANGLA
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

বন্যা পরিস্থিতির মধ্যেই সিলেটে এইচএসসি পরীক্ষা শুরু

প্রতিনিধি

টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সিলেট বিভাগে সৃষ্ট বন্যা পরিস্থিতির কারণে স্থগিত হওয়া উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। গত ৩০ জুনের পরিবর্তে মঙ্গলবার (৯ জুলাই) সকাল ১০টা থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আবশ্যিক) বিষয়ের পরীক্ষা দিয়ে সিলেট বিভাগে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে।

শিক্ষা বোর্ড-সংশ্লিষ্ট কর্মকর্তাদের সূত্রে জানা যায়, সিলেট শিক্ষা বোর্ডের আওতাধীন রয়েছে বিভাগের চার জেলা। পুরো বিভাগের ৩০৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৮২ হাজার ৭৯৫ পরীক্ষার্থী এবার এইচএসসি পরীক্ষা অংশগ্রহণ করবেন। এর মধ্যে ৩৩ হাজার ৫৯০ জন ছাত্র এবং ৪৯ হাজার ২০৫ জন ছাত্রী।

জেলার হিসেব অনুযায়ী- সিলেটে ৩৫ হাজার ৬২০, সুনামগঞ্জে ১৫ হাজার ৬৬৪, মৌলভীবাজারে ১৬ হাজার ৫০৮ ও হবিগঞ্জে ১৫ হাজার ৩ পরীক্ষার্থী আছেন। বিভাগের চার জেলায় মোট ৮৭টি পরীক্ষাকেন্দ্র রয়েছে। এর মধ্যে সিলেটে ৩৩টি, সুনামগঞ্জে ২২টি, মৌলভীবাজারে ১৪টি ও হবিগঞ্জে ১৮টি।

সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মতিউর রহমান বলেন, কলেজের প্রবেশ পথে পানি রয়েছে। পরীক্ষার্থীদের সুবিধার্থে রাস্তায় বালুর বস্তা দেওয়া হয়েছে। কয়েকটি শ্রেণিকক্ষে পানি রয়েছে। তবে সেগুলোতে পরীক্ষার হল রাখা হয়নি।

চলমান বন্যা পরিস্থিতির অনেকটাই উন্নতি হলেও দুশ্চিন্তায় আছেন পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা। অভিভাবকরা বলছেন, ঘরবাড়ি ও রাস্তাঘাটে পানি থাকার কারণে ছেলেমেয়েরা ঠিকমতো পড়ালেখা করতে পারেনি। পরীক্ষায় কী আসবে, কী লিখবে তারা সবই অনিশ্চিত। এই বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন সু-নজরে দেখেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট