1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
ফের উত্তপ্ত কাশ্মীর, ২জন বিএসএফ সদস্য নিহত - NEWSTVBANGLA
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
সবার সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয়: প্রধানমন্ত্রী দেশে মামলাজট কমানোর লক্ষ্যে বিচারকের সংখ্যা বৃদ্ধি: আইনমন্ত্রী সত্য তথ্য দিয়ে অপতথ্য ও ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে চান : তথ্য প্রতিমন্ত্রী গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯,৪১০ জনে ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৭৩ জনের শরীরে চিত্রনায়িকা পরীমণি নামে দায়ের করা মাদক মামলা বাতিল প্রশ্নে জারি করা রুল পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দিয়েছেন হাইকোর্ট ঝিনাইদহে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয় ভোক্তা আইনে সাড়ে ১১ হাজার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী বাজারে যে পণ্যটা ওঠে সেটা অবিকৃত থাকছে না: প্রতিমন্ত্রী কেজিতে ২০ টাকা বাড়িয়ে সরকারি মিলের চিনি

ফের উত্তপ্ত কাশ্মীর, ২জন বিএসএফ সদস্য নিহত

প্রতিনিধি

প্রকাশ,০৩ জুন ২০১৮

২০০৩ সালের অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান রেঞ্জার্স। জম্মু-কাশ্মীরের আখনুর সেক্টরে আজ রোববার সকাল থেকেই দফায় দফায় গুলি চালাচ্ছে তারা। এতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) দুই সদস্য নিহত হয়েছে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, নিয়ন্ত্রণ রেখা ও আন্তর্জাতিক সীমান্ত এলাকার বিভিন্ন স্থান থেকে গুলি চালাচ্ছে পাকিস্তান।

বিএসএফের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, জম্মু আন্তর্জাতিক সীমান্তের আখনুর সেক্টরে ভোরে গুলি শুরু হয়। কোনোরকম প্ররোচনা ছাড়াই চালানো এই গুলিতে বিএসএফের দুই সদস্য গুরুতর আহত হয়।
এই কর্মকর্তা জানান, আহত দুই বিএসএফ সদস্যের একজন সাব সহকারী উপ-পরিদর্শক। হাসপাতালে নেওয়ার পর তাদের মৃত্যু হয়।

বিএসএফ কর্মকর্তা বলেন, সীমান্তের ওপার থেকে গুলি অস্ত্রবিরতি চুক্তির লঙ্ঘন করে গুলি করা হয়। এর জবাবে বিএসএফও পাল্টা গুলি করে।

এর আগে গত ২৯ মে ভারত ও পাকিস্তানের সেনাবাহিনীর ডিজিএমও-দের মধ্যে আলোচনায় জম্মু ও কাশ্মিরের নিয়ন্ত্রণরেখায় ২০০৩ সালের অস্ত্রবিরতি চুক্তি পূর্ণাঙ্গভাবে বাস্তবায়ন করার ব্যাপারে একমত হয় উভয় দেশ।

২০১৭ সালে ৮৬০টি অস্ত্রবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ১৫ ভারতীয় সেনা নিহত হয়েছে। এ বছরের এ পর্যন্ত ৯০৮টি অস্ত্রবিরতি লঙ্ঘন হয়েছে। এসব ঘটনায় প্রাণ হারিয়েছে ভারতীয় সেনাবাহিনীর ১১ সদস্য।

আর পাকিস্তানি সেনাবাহিনীর দাবি, ২০১৭ সালে এক হাজার ৮১৩টি অস্ত্রবিরতি লঙ্ঘন হয়েছে। ২০১৮ সালের এ পর্যন্ত অস্ত্রবিরতি লঙ্ঘনের সংখ্যা এক হাজার ৩২১।

অনলাইন ডেস্ক

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট