1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
পার্বত্য জেলার মধ্যে পর্যটকদের কাছে সবচেয়ে বেশি জনপ্রিয় বান্দরবান - NEWSTVBANGLA
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

পার্বত্য জেলার মধ্যে পর্যটকদের কাছে সবচেয়ে বেশি জনপ্রিয় বান্দরবান

প্রতিনিধি

আমরা সবাই ঘুরতে পছন্দ করি। ঘুরাঘুরি বর্তমানে নেশায় পরিনত হয়ে গেছে। ঘুরতে যেতেই হবে এমন একটা মনোভাব আমাদের মধ্যে চলে আসছে। যেতে না পারলে যেন মনে হয় জীবনের ১৬ আনাই বৃথা। ঘুরাঘুরি হোক সচ্ছন্দের ও আনন্দের।

উপভোগ হোক সমস্ত এই জগৎটা। তাই তো আমাদের আবেগ আটকে আছে ঘুরতে যাওয়ার মাঝে, জীবনকে উপভোগ করার মাঝে। চলুন তাহলে একটু ঘুরে আসা যাক। কিছুদিন আগেই গিয়েছিলাম বান্দরবান। বাংলাদেশের তিনটি পার্বত্য জেলার মধ্যে একটি হলো বান্দরবান। বান্দরবনের দক্ষিণ-পশ্চিমে কক্সবাজার, উত্তর-পশ্চিমে চট্রগ্রাম জেলা, উত্তরে রাঙামাটি ও পুর্বে মায়ানমার।

ভৌগলিক কারণেই বান্দরবানে অনেক দর্শনীয় স্থান রয়েছে। পাহাড়, নদী ও ঝর্ণার মিলনে অপরূপ সুন্দর বান্দরবান জেলা।চট্টগ্রামের ৩ পার্বত্য জেলার মধ্যে বান্দরবান পর্যটকদের কাছে সবচেয়ে বেশি জনপ্রিয়। কারণ এখানে পাহাড়, নদী, ঝর্ণা সবই আছে। রোমাঞ্চপ্রিয় পর্যটকদের জন্য বান্দরবানের দুর্গম অঞ্চলে আছে অমিয়াখুম,নাফাখুমের মতো বেশকিছু স্বর্গীয় ঝর্ণা। আছে নীলগিরি, নীলাচল, বগালেক কিংবা চিম্বুকের মতো পর্যটন স্পট। বান্দরবান জেলায় পর্যটন বাড়ার পাশাপাশি মানসম্পন্ন অনেক হোটেল রিসোর্টও গড়ে উঠছে। সম্প্রতি আমরা সে রকম ২টি রিসোর্টে গিয়েছিলাম।

এছাড়া বান্দরবানের প্রাচীন মারমা বাজার, সাঙ্গু নদী এবং মারমা আদিবাসীদের ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা, নববর্ষের উৎসব সাংগ্রাই, পাহাড়ি মদ তৈরির কৌশল এবং কিছু সামাজিক ঐতিহ্য রয়েছে। আশাকরি আপনাদের ভালো লাগবে ।সৌন্দর্যে ঘেরা এই যায়গায় জীবনকে উপভোগ করার জন্য যথেষ্ট। আগেই বলে রাখি বান্দরবান এর সৌন্দর্যের কোন শেষ নেই।

আমার কাছে এর মাটির দিকেও তাকিয়ে থাওতে ভালো লাগে। আপনি যখনই বান্দরবান প্রবেশ করবেন মাটির যে ঘ্রাণ আপনার নাকে আসবে। দিগন্ত জুড়ে সবুজের সমারোহ কিংবা মেঘ ছোঁয়ে দেখার অবারিত সুযোগ কিংবা পাহাড়ি সর্পিলাকারের আঁকাবাঁকা রাস্তা ; প্রকৃতি কোনোটারই কার্পণ্য রাখেনি পাহাড়ি কন্যা বান্দরবানে। প্রকৃতি বান্দরবানকে সাজিয়েছে আপন মনের মাধুরি মিশিয়ে।

মেঘকে কাছে থেকে ছুঁয়ে দেখতে চাইলে সেই সাথে পাহাড়ের দুর্গম রাস্তা আর ঝর্ণার মনোমুগ্ধকর ধ্বনি একসাথে পেতে চাইলে বান্দরবান আপনাকে যেতেই হবে । আহা আপনি তখনই ক্ষুধা অনুভব করতে শুরু করবেন। এ যেন বান্দরবান এর প্রকৃতির ক্ষুধা। তৃপ্তি নিয়ে প্রকৃতি উপভোগ করার ক্ষুধা।সত্যিই অপরুপ সৌন্দর্যে ঘেরা এর চার পাশ ৷ জীবনে ১ বার হলেও বান্দরবান যাবেন। আর এক বার গেলে বার বার যেতে ইচ্ছা হবে। এর সৌন্দর্য দেখে শেষ করা যাবে না।যতই দেখবে ততই আরো দেখার একটু আক্ষেপ থেকে যাবে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট