1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
দক্ষ মানবসম্পদ তৈরিতে অ্যাপটেক বাংলাদেশ ও এডিএন এডু সার্ভিসের উদ্যোগ - NEWSTVBANGLA
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন

দক্ষ মানবসম্পদ তৈরিতে অ্যাপটেক বাংলাদেশ ও এডিএন এডু সার্ভিসের উদ্যোগ

প্রতিনিধি

০৫ জুন ২০১৮ইং

‘দক্ষ হোন জীবন পাল্টে যাবে’ এ স্লোগানে বাংলাদেশে তথ্যপ্রযুক্তিতে দক্ষ¶ মানবসম্পদ তৈরিতে কাজ শুরু করেছে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান অ্যাপটেক বাংলাদেশ ও এডিএন এডু সার্ভিস। আজ বৃহস্পতিবার রাজধানীর বেসিস অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির বাংলাদেশে অ্যাপটেকের কার্যক্রম তুলে ধরা হয়। দেশে এডিএন এডুসার্ভিসের সঙ্গে কাজ করবে প্রতিষ্ঠানটি।

এডিএন এডু সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক তপন কান্তি সরকার বলেন, দেশে বর্তমানে তথ্যপ্রযুক্তি শিল্পে দক্ষ কর্মীদের চাহিদা রয়েছে। কিন্তু অনেক ক্ষেত্রে প্রয়োজনীয় দক্ষ কর্মী পাওয়া যায় না। এ জন্য দক্ষ প্রযুক্তি বিশেষজ্ঞ তৈরি করতে হবে। দেশের শিক্ষিত বেকারদের ফ্রিল্যান্সার বা উদ্যোক্তা হিসেবে তৈরি করা যায় তাহলে তবে তারা অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে পারবে। এ ক্ষেত্রে যুগোপযোগী প্রশিক্ষণের ব্যবস্থা করছে এডিএন এডুসার্ভিস।

অ্যাপটেক ইন্টারন্যাশনালের জ্যেষ্ঠ ব্যবস্থাপক সোমশুভ্র বকশি বলেন, প্রতিষ্ঠানটি তিন দশকের বেশি সময় ধরে ৪০টি দেশে দক্ষ মানবসম্পদ তৈরিতে কাজ করছে। অ্যাপটেকের শিক্ষণ পদ্ধতি বিশ্বের অনেক দেশেই স্বীকৃত। অ্যাপটেকের সফটওয়্যার, হার্ডওয়্যার ও নেটওয়ার্কিং, এরিনা মাল্টিমিডিয়া ও ইংলিশ লার্নিং এ চারটি ক্ষেত্রে এডিএন এডু সার্ভিসেস মাধ্যমে বাংলাদেশে কাজ শুরু করেছে। অ্যাপটেকের বর্তমানে যুগোপযোগী অনেক কোর্স রয়েছে যা অল্প খরচে করা যাবে।

সোমশুভ্র বকশি আরও বলেন, অ্যাপটেক ফ্র্যাঞ্চাইজি মডেলে কাজ করে। এতে প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠানগুলো এর সঙ্গে যুক্ত হতে পারে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এডিএন গ্রুপের বিপণন কর্মকর্তা রুহুল্লাহ রায়হান আল-হুসাইন ও এডিএন এডু সার্ভিসেস লিমিটেডের ব্যবসা বিষয়ক প্রধান নুরুল আলম।

সোমশুভ্র বকশি বলেন, দেশের বিভাগীয় শহরগুলো প্রশিক্ষণকেন্দ্র গড়ে তোলার কাজ করছেন তাঁরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট