ঢাকা জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন সাভার মডেল থানার দীপক চন্দ্র সাহা

post top
আব্দুল্লাহ আল নোমান, স্পেশাল করেসপন্ডেন্ট, সাভার (ঢাকা):  ঢাকা জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে ঢাকা জেলার ঐতিহ্যবাহী মিল ব্যারাক পুলিশ লাইন্স কনফারেন্স রুমে মাসিক কল্যাণ, প্রশাসনিক ও অপরাধ পর্যালোচনা সভায় তাকে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান পিপিএম (বার)।
জেলা পুলিশ সূত্র জানায়, আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন, অপরাধীদের গ্রেপ্তার, মামলা গ্রহণ, বিচারে সহায়তা, সড়ক শৃঙ্খলা ও ভিআইপি নিরাপত্তা-প্রটোকল, গোয়েন্দা তথ্য সংগ্রহ ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়াসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে সার্বিক বিবেচনায় ঢাকা জেলা পুলিশের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে নির্বাচিত হন সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা পিপিএম। এর আগেও একাধিক পুলিশি দপ্তরে দায়িত্ব পালনকালে বিশেষ ভূমিকা রাখায় প্রায় অর্ধ ডজন শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ পুরস্কারে ভূষিত হন চৌকস এই পুলিশ কর্মকর্তা।
গত বছরের নভেম্বরেও বিশেষ সম্মাননা পুরস্কার অর্জন করেন তিনি। এত অর্জনের পরেও মুখে সরলতার ছাপ। পুলিশের কাছে সাধারণ মানুষের প্রত্যাশা অনেক। কিন্তু সেই প্রত্যাশা অনুযায়ী সেবা না পেলে মানুষ অসন্তুষ্ট হয়। এরপরও বিপদে মানুষ পুলিশের কাছেই ছুটে যায়৷ গত বছরের ২৫ অক্টোবর অফিসার ইনচার্জ কাজী মাইনুল ইসলামের স্থলাভিষিক্ত হয়ে সাভার মডেল থানার দায়িত্বভার গ্রহণ করে পরিস্থিতি পাল্টাচ্ছেন দীপক চন্দ্র সাহা। সাভার মডেল থানায় পুলিশি সেবা সহজ করে পুলিশকে আরও জনবান্ধব করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করায় ইতিমধ্যেই প্রশংসিত হয়েছেন তিনি। তার অফিস কক্ষে সর্বোচ্চ সেবা প্রদানের লক্ষ্যে সেবাপ্রার্থী নাগরিকদের কথা মনোযোগ দিয়ে শুনতে অন্যদের প্রতি “অযথা বসে সময় নষ্ট না করে অপরকে কথা বলার সুযোগ করে দিন” বার্তা সংবলিত ডেক্স বোর্ড ব্যবহার করেন তিনি। ঢাকা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ অর্জনে আরও এক ধাপ এগিয়ে নাগরিক সমাজের শুভেচ্ছা ও প্রশংসায় ভাসছেন পুলিশের এই চৌকস কর্মকর্তা।

 

এছাড়াও দীপক চন্দ্র সাহার সঠিক দিক-নির্দেশনায় দক্ষতার ফলস্বরূপ শ্রেষ্ঠ তদন্ত কর্মকর্তা নির্বাচিত হয়েছেন সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রাশিদ, শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী কর্মকর্তা নিবাচিত হয়েছেন আমিনবাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) হারুন অর রশিদ, রহস্য উদঘাটনকারী কর্মকর্তা হিসেবে নির্বাচিত হয়েছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হাসান সিকদার, সার্বিক শ্রেষ্ঠত্ব অর্জনকারি কর্মকর্তা নির্বাচিত হয়েছেন সাভার মডেল থানার সহকারি উপ-পরিদর্শক মো. কামরুজ্জামান, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি কর্মকর্তা নির্বাচিত হয়েছেন সাভার মডেল থানার সহকারি উপ-পরিদর্শক মো. এনায়েত হোসেন। এছাড়াও শ্রেষ্ঠ চৌকিদার নির্বাচিত হয়েছেন ভাকুর্তা ইউনিয়নের মো. জসিম উদ্দিন।

উক্ত অনুষ্ঠানে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ নূর আলম পিপিএম এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অপস এন্ড ট্রাফিক-উত্তর) মো. আব্দুল্লাহিল কাফী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অপস এন্ড ট্রাফিক-দক্ষিণ) মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. সাজেদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খান, অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) মো. শাহিদুল ইসলামসহ সাভার, আশুলিয়া, ধামরাই, দোহার, কেরানীগঞ্জ, দক্ষিণ কেরানীগঞ্জ ও নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।
print

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − twelve =