1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
ক্রোয়েশিয়াকে উড়িয়ে ইউরো শুরু স্পেনের - NEWSTVBANGLA
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন

ক্রোয়েশিয়াকে উড়িয়ে ইউরো শুরু স্পেনের

প্রতিনিধি

ইউরোপিয়ান চ্যাম্পিয়শিপের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিল ক্রোয়েশিয়া ও স্পেন। এবারের আসরটিতে স্পেন শীর্ষ ফেবারিটদের একটি, তেমনটা আলোচিত না হলেও কম নয় লুকা মদ্রিচের ক্রোয়েশিয়াও। কিন্তু বল দখল ও আক্রমণে এগিয়ে থাকলেও, গোছানো খেলায় গোল ব্যবধানে স্প্যানিশরা তাদের উড়িয়ে দিয়েছে। আলভারো মোরাতা–দানি কারভাহালরা জয় পেয়েছে ৩-০ গোলে।

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের বড় লড়াইয়ে মুখোমুখি হয়ে দুই ইউরোপিয় জায়ান্ট। ম্যাচের তিনটি গোলই হয়েছে প্রথমার্ধে। সর্বশেষ বৈশ্বিক টুর্নামেন্টগুলোতে বল ধরে রেখে প্রতিপক্ষকে নাস্তানাবুদ করে রাখার খেলা দেখা যায়নি স্পেনিয়ার্ডদের মধ্যে। আক্রমণেও যে তরুণ–অভিজ্ঞদের মিশেলে গড়া দলটি খেলতে শুরু করেছে, সেটাই গতকাল দেখাল নতুন করে। তাদের হয়ে একটি করে গোল করেছেন আলভারো মোরাতা, ফাবিয়ান রুইজ ও দানি কারভাহাল।

সমান আক্রমণ করেছিল মদ্রিচ–পেরিসিচদের ক্রোয়াট বাহিনীও। তবে ফিনিশিংয়ে তারা বেশ দুর্বলতা দেখিয়েছে। তাদের নেওয়া ১৬টি শটের মধ্যে পাঁচটি লক্ষ্যে ছিল, তবুও তারা গোল পেতে পুরোপুরি ব্যর্থ। নিকট দূরত্বের আক্রমণও সেভাবে পূর্ণতা দিতে পারেনি। ৫৫ শতাংশ বলও ছিল ক্রোয়াটদের দখলে। অন্যদিকে, পাস ধরে ধীরে ধীরে আগানোর কৌশল পাল্টানো স্প্যানিশরা খেলেছে দ্রুতগতিতে। তাদের নেওয়া ১১টি শটের পাঁচটিই ছিল লক্ষ্যে, যার তিনটিতেই তারা সফল হয়েছে।

গোলের শুরুটা হয় ২৯তম মিনিটে। রুইজ ও মোরাতা দারুণ বোঝাপড়ায় রক্ষণ ভাঙেন ক্রোয়াটদের। রুইজ রক্ষণচেরা দারুণ এক থ্রু পাস বাড়ান মাঝমাঠ থেকে, বল নিয়ে সামনে আগানো মোরাতা বক্সে ঢুকে নিচু শটে সেটি গোলে পরিণত করেন। এ নিয়ে প্রথম ফুটবলার হিসেবে ইউরোর তিন আসরেই নির্দিষ্ট একটি দলের বিপক্ষে গোল করলেন মোরাতা। এর আগে তিনি ২০১৬ ও ২০২০ আসরেও ক্রোয়াটদের জালে বল পাঠিয়েছিলেন। যা অনন্য এক কীর্তি। এ ছাড়া ৩১ বছর বয়সী তারকা ইউরোতে গোলের দিক থেকে যৌথভাবে তৃতীয় স্থানেও আছেন। তার সমান ৭টি করে গোল আছে অ্যান্তোনি গ্রিজম্যান, অ্যালান শিয়েরারের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট