1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
কুমিল্লায় ফেব্রুয়ারি মাসে অপমৃত্যুর ৪৮টি মামলা - NEWSTVBANGLA
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনাম

কুমিল্লায় ফেব্রুয়ারি মাসে অপমৃত্যুর ৪৮টি মামলা

প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লায় গত ফেব্রুয়ারি মাসে ৪৮টি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। আত্মহত্যায় ফাঁসিতে ঝুলে মৃত্যু কিংবা বিষপানে মৃত্যুও ঘটনায়ই কুমিল্লার বিভিন্ন থানায় এসব মামলা দায়ের করা হয়। গতকাল রোববার কুমিল্লা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় উত্থাপিত ফেব্রুয়ারি মাসের অপরাধ বিবরনী পর্যালোচনার সময় এই তথ্য জানানো হয়। তবে মামলার এই সংখ্যাকে স্বাভাবিক হিসেবেই দেখছেন পুলিশ বিভাগ।
কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন কুমিল্লার কাগজকে জানান, প্রতি মাসে কুমিল্লায় অপমৃত্যুর মামলার সংখ্যা স্বাভাবিক। বেশির ভাগ ক্ষেত্রেই ফাঁসিতে বা বিষপাণে মৃত্যুও ঘটনায় এসব মামলা দায়ের করা হয়।
এদিকে কুমিল্লায় জানুয়ারি মাসের তুলনায় ফেব্রুয়ারি মাসের অপরাধ চিত্রে উন্নতি হয়েছে। বিভিন্ন ক্যাটাগরিতে নেমে এসেছে অপরাধের মাত্রা ও সংখ্যা। রবিবার সকালে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় উপস্থাপিত তথ্য ও পরিসংখ্যানে এই চিত্র উঠে এসেছে। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সভায় জানানো হয়, গুরুতর অপরাধ বিবরনীতে দেখানো হয়েছে ফেব্রুয়ারি মাসে কুমিল্লা জেলায় খুন হয়েছে ৪টি, জানুয়ারি মাসে যার সংখ্যা ছিলো ১০। নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে ১৩টি। জানুয়ারির তুলনায় ফেব্রুয়ারিতে কমেছে ধর্ষণের সংখ্যা, ফেব্রুয়ারি মাসে ধর্ষণের ঘটনা ঘটে ৬টি। ডাকাতি ও দস্যুতার ঘটনা ঘটেছে একটি করে। জানুয়ারির তুলনায় ফেব্রুয়ারিতে কমে এসেছে মামলার সংখ্যাও। সব সময়ের মত সবচেয়ে বেশি মামলা দায়ের করা হয়েছে মাদক আইনে ২৭৯টি। মোট মামলার সংখ্যা ৫০৬টি । সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোশারেফ হোসেনের সঞ্চালনায় সভায় অংশ নেন জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ওমর ফারুক, বুড়িচং উপজেলা চেয়ারম্যান আখলাক হোসেন, চান্দিনা পৌরসভার মেয়র শওকত হোসেন, হোমনা পৌরসভার মেয়র এডভোকেট নজরুল ইসলাম, মেঘনা উপজেলা চেয়ারম্যান সাইফুল্লা মিয়া রতন শিকদারসহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট