1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
কক্সবাজারের ঈদগাঁও উপজেলা পরিষদের প্রথম নির্বাচন সুষ্ঠু পরিবেশ নিয়েই আশংকা প্রতিদ্বন্দ্বী প্রার্থীর - NEWSTVBANGLA
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

কক্সবাজারের ঈদগাঁও উপজেলা পরিষদের প্রথম নির্বাচন সুষ্ঠু পরিবেশ নিয়েই আশংকা প্রতিদ্বন্দ্বী প্রার্থীর

প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা:

কক্সবাজারের ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্ৰহণ নিয়ে সংশয়ে রয়েছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

 

দ্বিতীয় ধাপে এই উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ২১ মে।

 

তবে প্রভাবশালীরা নানা ভাবে ভোটের পরিবেশ বিনষ্ট করার অপচেষ্টা করছে। ভোটারদের নানাভাবে হুমকি-ধমকি দেয়া হচ্ছে। প্রচারণায় বাধা দিচ্ছে – এমন অভিযোগ এনেছেন মোটর সাইকেল প্রতীক নিয়ে মাঠে থাকা চেয়ারম্যান প্রার্থী সামসুল আলম।

 

শুক্রবার (১৭ মে) বিকালে কক্সবাজারের কলাতলীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি।

 

পাশাপাশি সুষ্ঠু ও প্রভাবমুক্ত ভোটগ্রহণের পরিবেশ নিশ্চিতে কড়া নিরাপত্তা ও নজরদারি বজায় রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

 

উপজেলা নির্বাচনে অংশ নিতে গত বছরের ৭ সেপ্টেম্বরে বাংলাদেশে আসেন কক্সবাজার জেলার ঈদগাও উপজেলার পোকখালী ইউনিয়নের সন্তান মক্কা প্রবাসী আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম।

দেশের মাটিতে পা রেখেই এলাকাবাসী প্রবাসী এই নেতাকে সম্বর্ধনাও জানান বিমানবন্দরে।

এই ধারাবাহিকতায় ১৮ই সেপ্টেম্বর পোক খালীর পশ্চিম গোমাতলী মাঠেও পৃথক সম্বর্ধনাও দেয়া হয় মক্কা প্রবাসী আওয়ামী লীগের সভাপতি শামসুল আলমকে।

 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি,সাবেক ছাত্রনেতা আবু তালেবের সভাপতিত্বে ওই সম্বর্ধনায়

প্রধান অতিথি ছিলেন,কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, প্রধান বক্তার ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,সাবেক পৌর মেয়র মুজিবুর রহমানসহ জ্যেষ্ঠ নেতারা।

তবে সময়ের পরিক্রমায় সেই সম্বর্ধনায় সভাপতির দায়িত্বে থাকা ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতি,সাবেক ছাত্রনেতা আবু তালেব নিজেই প্রতিদ্বন্দ্বিতায় থাকায় নির্বাচনী আবহ এবং পরিবেশ ভিন্ন।

সাংবাদিক সম্মেলনে সামসুল আলম বলেন, প্রতিদ্বন্দ্বি প্রার্থীর মধ্যে এমন একজন রয়েছেন যিনি পদস্ত একজনের নিকটাত্মীয়। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, এ প্রার্থীর পক্ষে হয়ে একটি গোষ্ঠি পরিকল্পিতভাবে তার সমর্থক-কর্মীদের নানাভাবে হুমকি দিচ্ছে। দিন দিন তার মাত্রাও বাড়ছে।যা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশের অন্তরায়।

বিষয়টি রিটার্নিং অফিসার, জেলা প্রশাসক, পুলিশ প্রশাসন, আইন শৃঙ্খলা রক্ষাকারি অন্যান্য সংস্থা, নির্বাচন কমিশনকে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন,প্রশাসনের পক্ষে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের আশ্বাস দেয়া হচ্ছে। তা সত্ত্বেও প্রভাবশালীদের পক্ষে এখনও হুমকি অব্যাহত রয়েছে।

তিনি আরো বলেন, আমি সুষ্ঠু এবং শান্তিপূর্ন নির্বাচন চাই। সরকারও এটার আশ্বাস দিয়েছে। আমি বিদেশ থেকে দেশে ফিরে এসেছি এলাকার সেবা করতে। সুষ্ঠু নির্বাচনে জনতার যার পক্ষে যাবে তাকে স্বাগত জানাবো।

সংবাদ সম্মেলনে মোটর সাইকেলের প্রধান নির্বাচনী এজেন্ট ইয়াছিন হাবীব বলেন, সরকারের প্রতি আমাদের বিশ্বাস আছে- নির্বাচন সুষ্ঠু করবে। কিন্তু সরকারের এ প্রচেষ্টাকে বির্তকিত করতে নানা অপতৎপরতা চালানো হচ্ছে। সরকারের উচ্চ পর্যায়কে অবহিত করতে এ সংবাদ সম্মেলন বলেও জানান তিনি। বলেন,আমাদের দৃঢ় বিশ্বাস, সরকার ও নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের জন্য বদ্ধপরিকর। কারো কোন ধরনের অপতৎপরতাকে প্রশ্রয় দিবে না প্রশাসন।

 

উল্লেখ্য, নবগঠিত ঈদগাঁও উপজেলার প্রথম নির্বাচন এটি। যেখানে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন। এরা হলেন, আবু তালেব (টেলিফোন), সামসুল আলম (মটর সাইকেল), কুতুবউদ্দিন চৌধুরী (দোয়াতকলম), নুরুল কবির (ঘোড়া) ও সেলিম আকবর (আনারস)।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট