1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
ঐতিহ্যবাহী অফিসের হাটের ২ একর ৩ শতাংশ জমি উদ্ধারে এসিল্যান্ডের পরিদর্শন - NEWSTVBANGLA
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন
শিরোনাম
সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিমুক্ত সমাজ গড়ার দিকে বিশেষ নজর দিতে স্থানীয় সরকার প্রতিনিধিদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ ও ভারতের বিচার বিভাগ প্রায় একই বলে মন্তব্য: ভারতের প্রধান বিচারপতি মাতৃগর্ভে থাকা অবস্থায় অনাগত শিশুর লিঙ্গ প্রকাশ করা যাবে না : হাইকোর্ট রায় ২৪ দিনে প্রবাসীরা বৈধ পথে ও ব্যাংকিং চ্যানেলে ১৬৫ কোটি মার্কিন ডলার রেমিট্যান্স দেশে পাঠিয়েছেন গত ২৪ ঘণ্টায় ৪৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত ১জনের মৃত্যু ঢাকা সফররত মা‌র্কিন প্রতি‌নি‌ধিদল পররাষ্ট্র-স‌চিব মাসুদ বিন মো‌মে‌নের স‌ঙ্গে বৈঠক আইসিসির আচরণবিধি ভাঙ্গায় আন্তর্জাতিক ক্রিকেটে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভা গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯,৬০৬ জনে এ সরকারের সামনে অনেক চ্যালেঞ্জ রয়েছে: রওশন বাজার নিয়ন্ত্রণের হাঁকডাক সত্ত্বেও বাজারের দামের ঊর্ধ্বগতি রোধে সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ : গণতন্ত্র মঞ্চ

ঐতিহ্যবাহী অফিসের হাটের ২ একর ৩ শতাংশ জমি উদ্ধারে এসিল্যান্ডের পরিদর্শন

নিজস্ব প্রতিনিধি :
Digital Camera

সংবাদ প্রকাশের পর অবশেষে গাইবান্ধা জেলা প্রশাসনের নির্দেশে জেলার পলাশবাড়ী পৌর এলাকার অফিসের হাটের সরকারি সম্পতি অবৈধ দখলদারদের দখলে থাকা জমি উদ্ধারের প্রক্রিয়া শুরু করেছে পলাশবাড়ী উপজেলা ভূমি অফিস। ১২ ফেব্রুয়ারী সোমবার সকালে পলাশবাড়ী পৌর শহরের জামালপুর মৌজা ও হরিনমারী মৌজায় অবস্থিত অফিসের হাট পরির্দশন করেন পলাশবাড়ী উপজেলা সহকারি কমিশনার মাহমাদুল হাসান। এছাড়াও ঐতিহ্যবাহি অফিসের হাটের আশপাশে থাকা খাস খতিয়ানভুক্ত সরকারি খাস জমি গুলো পরিদর্শন করেন তিনি।

এসময় স্থানীয় গণমাধ্যমকর্মীরা ও উপজেলা সহাকরি ভূমি অফিসের সার্টিফিকেট সহকারি রেজাউল করিম, সার্ভেয়ার সানি আসলাম, চেইনম্যান শহিদুল ইসলাম, পলাশবাড়ী সদর ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা মমিনুল হকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এ পরিদর্শন কালে অফিসের হাটের জমিতে বসবাসকারীদের বৈধ কাগজপত্রদিসহ ভূমি অফিসে যোগাযোগ করার জন্য নির্দেশ প্রদান করেন এবং উক্ত হাটের সরকারি সম্পতি হতে দখলদার উচ্ছেদ করে হাটের জমি উদ্ধার করা হবে বলে জানান।

উল্লেখ্য, ১৯২১ সালে বৃটিশ বিরোধী আন্দোলনে গাইবান্ধার পলাশবাড়ী স্বাধীন হয়েছিলো। এ স্বাধীনতা অর্জনে আন্দোলনকারীদের কেন্দ্রীয় অফিস ছিলো আজকের অবৈধদখলদারের হাতে বিলিন হওয়া ঐতিহ্যবাহী অফিসের হাট। পলাশবাড়ী কালিবাড়ী বাজারের পাশাপাশি অফিসের হাটের বাজার ও হাট বারে হাট বসতো পলাশবাড়ী পৌর এলাকার জামালপুর মৌজার ১১০৩ দাগে ঐতিহ্যবাহী ও ঐতিহ্যাসিক স্মৃতি বিজরিত অফিসের হাটের ২ একর ৪৮ শতাংশ জমির মধ্যে মাত্র ৪৫ শতাংশ জমিতে পলাশবাড়ী উপজেলা মডেল মসজিদ এর দখলে রয়েছে।

উক্ত মৌজায় অফিসের হাটের বাকি ২ একর ৩ শতাংশ জমি কালের বিবর্তনে ও ম্যানেজ প্রক্রিয়ায় নানা জটিলতায় দখলদারের দখলে রয়েছে। ঐতিহ্যবাহী স্মৃতি বিজরিত অফিসের হাটের অস্তিত রক্ষায় ও খাস জমি উদ্ধারে এবং উক্ত ঐতিহ্যবাহী অফিসের হাট বিলিনের সাথে জড়িতদের চিহিৃন্ত করে দৃষ্টান্ত মুলক শাস্তির জন্য উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন, বিভাগীয় কমিশনার,ভূমি মন্ত্রনালয়সহ সংশ্লিষ্ট সকলের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেন পলাশবাড়ী পৌর এলাকাসহ উপজেলার সচেতন মহল।

এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে ধারাবাহিক সংবাদ প্রকাশের পর গাইবান্ধা জেলা প্রশাসনের নির্দেশে ঐতিহ্যবাহী অফিসের হাটের জমি উদ্ধারে কাজ শুরু করেছে পলাশবাড়ী উপজেলা সহকারি কমিশনার ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারিরাসহ সংশ্লিষ্ট ইউনিয়নের ভূমি অফিসের কর্মকর্তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট