1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
ইনটেলের নতুন প্রধান নির্বাহী হতে পারেন ডায়ান ব্রায়ান্ট - NEWSTVBANGLA
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

ইনটেলের নতুন প্রধান নির্বাহী হতে পারেন ডায়ান ব্রায়ান্ট

প্রতিনিধি

০৫ জুন ২০১৮ইং

নতুন প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) খোঁজে রয়েছে মার্কিন চিপ নির্মাতা প্রতিষ্ঠান ইনটেল। ওই পদের জন্য গুগলের ক্লাউড বিভাগের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) ডায়ান ব্রায়ান্ট বিবেচনায় রয়েছেন বলে গুঞ্জন উঠেছে। ইতিমধ্যে গুগলের পদ থেকে তিনি সরে দাঁড়িয়েছেন। ধারণা করা হচ্ছে, ইনটেলের সিইও পদে যোগ দিতেই গুগল ছাড়ছেন ডায়ান।

রয়টার্স জানিয়েছে, গুগলের ক্লাউড বিভাগের দায়িত্বে আসার আগে ইনটেলে নির্বাহী হিসেবে কাজ করেছেন ডায়ান। তিনি ইনটেলের ডেটা সেন্টার ইউনিটের প্রধান ছিলেন। ২০১৭ সালে গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেটে ক্লাউড বিভাগের সিওও হিসেবে যোগ দেন তিনি। সম্প্রতি ইনটেলের নতুন সিইওর খোঁজ শুরু হলে তিনি গুগলের ওই পদ ছেড়ে দিয়েছেন।

বিজনেস ইনসাইডার এক প্রতিবেদনে বলেছে, ডায়ান ব্রায়ান্টের চাকরি ছেড়ে দেওয়ার পর গুগলের পক্ষ থেকে বিবৃতি দিয়ে তাকে শুভকামনা জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, গুগলের তার অবদানের জন্য কর্তৃপক্ষ কৃতজ্ঞ। পরবর্তী পদক্ষেপে তাঁর জন্য শুভকামনা।

গত মাসে ইনটেলের সিইও ব্রায়ান ক্রেজনিক পদত্যাগ করার পর থেকে অভ্যন্তরীণভাবে সিইও খোঁজার পাশাপাশি বাইরে থেকে কাউকে নিয়োগ দেওয়া যায় কি না, তা ভেবে দেখছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। অবশ্য এখন পর্যন্ত ইনটেলের শীর্ষ নির্বাহীদের বাইরে কাউকে প্রতিষ্ঠানটির সিইও করা হয়নি।

ডায়ান ব্রায়ান্টকে ওই পদে বিবেচনা করা হচ্ছে কি না, এমন প্রশ্নের কোনো উত্তর দেয়নি ইনটেল কর্তৃপক্ষ।

ইনটেল ছাড়ার আগে ব্রায়ান্ট যে বিভাগটি দেখতেন, সেটি গুগল, ফেসবুক ও মাইক্রোসফটের মতো প্রতিষ্ঠানের কাছে চিপি বিক্রি করত। ডেটা সেন্টারের উপযোগী এসব চিপ বিক্রি করেই ইনটেলের অর্ধেকের বেশি আয় আসে।

প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, বর্তমানে ইনটেলের ভারপ্রাপ্ত সিইওর কাজ চালাচ্ছেন প্রতিষ্ঠানটির আর্থিক কর্মকর্তা বব সোয়ান। তবে তিনি পুরোপুরি সিইওর দায়িত্ব নেবেন না।

গত মাসে ইনটেলের অভ্যন্তরীণ এক তদন্তে ধরা পড়ে, প্রতিষ্ঠানের একজন নারী কর্মীর সম্মতিতে তাঁর সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন ব্রায়ান ক্রেজনিক। এ ঘটনার জের ধরে পদত্যাগ করতে হয় তাঁকে।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, প্রতিষ্ঠানের নীতিমালা ভঙ্গ করার বিষয়টি তদন্তে উঠে আসায় ক্রেজনিককে পদ ছাড়তে হয়। প্রতিষ্ঠানটির নিয়ম অনুযায়ী, ইনটেলের কোনো ঊর্ধ্বতন কর্মকর্তা সহকর্মীদের সঙ্গে সম্পর্কে জড়াতে পারবেন না। কিন্তু নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারেননি মার্কিন এ প্রযুক্তি প্রতিষ্ঠানের সিইও ব্রায়ান ক্রেজনিক।

ক্রেজনিকের পদত্যাগের পর ইনটেলের চেয়ারম্যান অ্যান্ডি ব্রায়ান্ট বলেছিলেন, ‘সোয়ানের সক্ষমতার ওপর আমাদের আস্থা আছে। তত দিনে পরবর্তী সিইও খোঁজা হবে।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট