1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কাল ব্রাজিলকে ২-১ গোলে পরাজিত করে মরক্কো - NEWSTVBANGLA
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২২ অপরাহ্ন
শিরোনাম
সবার সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয়: প্রধানমন্ত্রী দেশে মামলাজট কমানোর লক্ষ্যে বিচারকের সংখ্যা বৃদ্ধি: আইনমন্ত্রী সত্য তথ্য দিয়ে অপতথ্য ও ভুল তথ্যকে চ্যালেঞ্জ জানাতে চান : তথ্য প্রতিমন্ত্রী গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯,৪১০ জনে ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৭৩ জনের শরীরে চিত্রনায়িকা পরীমণি নামে দায়ের করা মাদক মামলা বাতিল প্রশ্নে জারি করা রুল পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দিয়েছেন হাইকোর্ট ঝিনাইদহে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয় ভোক্তা আইনে সাড়ে ১১ হাজার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী বাজারে যে পণ্যটা ওঠে সেটা অবিকৃত থাকছে না: প্রতিমন্ত্রী কেজিতে ২০ টাকা বাড়িয়ে সরকারি মিলের চিনি

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কাল ব্রাজিলকে ২-১ গোলে পরাজিত করে মরক্কো

প্রতিনিধি

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কাল ব্রাজিলকে ২-১ গোলে পরাজিত করে অঘটন ঘটিয়েছে মরক্কো। পাঁচ বারের বিশ^ চ্যাম্পিয়ন ব্রাজিলকে এই প্রথমবারের মত হারের তিক্ত স্বাদ দিল উত্তর আফ্রিকার দলটি।
সাউদাম্পটনের সাবেক মিডফিল্ডার সোফিয়ানে বুফাল ২৯ মিনিটে মরক্কোকে লিড এনে দেন। বিলাল এল খানুসের পাসে শক্তিশালী শটে ব্রাজিলিয়ান গোলরক্ষক উইভারটনকে পরাস্ত করেন কাতারের ক্লাব আল রাইয়ানের এই মিডফিল্ডার। ৬৭ মিনিটে অধিনায়ক কাসেমিরো ব্রাজিলকে সমতায় ফেরান। মরোক্কান গোলরক্ষক ইয়াসিন বুনু কাসেমিরোরা দূর্বল শটটি ধরতে পারেননি। সাম্পদোরিয়ার ধারের মিডফিল্ডার আব্দেলহামিদ সাবিরি ৭৯ মিনিট দুর্দান্ত ভলিতে মরক্কোর জয় নিশ্চিত করেন। গত বছর কাতার বিশ^কাপে প্রথম আরব ও আফ্রিকান দল হিসেবে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করা মরক্কো আরো একবার প্রমান করলো তাদের ঐ পারফরমেন্স কোন অঘটন ছিলনা।
বিশ^কাপের পর এই প্রথমবারের মত দুই দল মাঠে নেমেছিল।
ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা মিডফিল্ডার কাসেমিরো ম্যাচ শেষে বলেছেন, ‘আমি এটা বলবো না যে আমাদের মধ্যে বোঝাপড়ার অভাব ছিল। নতুন কোচের পরিকল্পনার সাথে মানিয়ে নেবার অনুশীলন করতে হবে। আমি মনে করি আমরা ভাল ম্যাচ উপহার দিয়েছি। জয়ের জন্য সম্ভাব্য যা করার প্রয়োজন ছিল সবই আমরা করার চেষ্টা করেছি।’
বিশ^কাপে ক্রোয়েশিয়ার কাছে কোয়ার্টার ফাইনালে হেরে হতাশাজনক বিদায়ের ম্যাচটি থেকে মাত্র ১০জন কাল মরক্কো সফরে অন্তর্বর্তীকালন কোচ রামোন মেনজেসের বিবেচনায় সুযোগ পেয়েছিলেন। ইনজুরিতে থাকা নেইমার আরো একবার অনুপস্থিত তাকায় তার ১০ নম্বর জার্সি পড়ে কাল মাঠে নেমেছিলেন রিয়াল মাদ্রিদের তরুণ তুর্কি রডরিগো।
বিশ^কাপের শেষ আট থেকে বিদায়ের সাথে সাথে তিতের দায়িত্ব ছাড়ার পর ব্রাজিলের নতুন অস্থায়ী কোচ হিসেবে মেনজেসকে নিয়োগ দেয়া হয়। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) আশা করছে সেপ্টেম্বরে ২০২৬ বিশ^কাপ বাছাইপর্ব শুরু হবার আগে নতুন কোচের নাম ঘোষনা করা হবে। ব্রাজিলিয়ান গণমাধ্যমে সূত্রমতে সিবিএফ’র পছন্দের তালিকায় শীর্ষস্থানে রয়েছেন রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ কার্লো আনচেলত্তি। যদিও ইউরোপীয়ান মৌসুম শেষ হবার আগ পর্যন্ত ভবিষ্যত প্রসঙ্গে কোন সিদ্ধান্ত নিতে চাচ্ছেন না বলেই ইঙ্গিত দিয়েছেন আনচেলত্তি।
মরক্কোর ইবনে বতুতা স্টেডিয়ামে ম্যাচ শুরুর আগে দুই দলই কিংবদন্তী ফুটবলার পেলের স্মরণে শ্রদ্ধা নিবেদন করে। গত ডিসেম্বরে ৮২ বছর বয়সে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ব্রাজিলিয়ান ‘কালোমানিক’ খ্যাত পেলে।
এর আগে ব্রাজিলের বিরুদ্ধে খেলা দুটি ম্যাচেই পরাজিত হয়েছিল মরক্কো। ১৯৯৭ সলে প্রীতি ম্যাচটিতে ২-০ এবং ১৯৯৮ সালে ফ্রান্স বিশ^কাপের গ্রুপ পর্বে ৩-০ গোলে জয়ী হয়েছিল সেলেসাওরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট