1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা - NEWSTVBANGLA
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা

অনলাইন ডেস্ক :

আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। যশোর শিক্ষা বোর্ড থেকে এ পরীক্ষায় অংশ নিচ্ছে ১ লাখ ৬২ হাজার ৭০০ পরীক্ষার্থী। গত বছরের চেয়ে এ বছর ৪ হাজার ৪৯৮ বেশি পরীক্ষার্থী অংশ নিচ্ছে। যশোর জেলায় পরীক্ষার্থী সবেচেয়ে বেশি। এ তথ্য নিশ্চিত করেছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ^াস শাহীন আহমেদ।

বোর্ড সূত্র জানিয়েছে, এবার ছেলে পরীক্ষার্থী ৭৯ হাজার ৯৯১ ও মেয়ে ৮২ হাজার ৭০৯। মানোন্নয়ন পরীক্ষার্থী ১২৬। যশোর জেলায় ৫২টি কেন্দ্রে অংশ নেবে ২৬ হাজার ৯০১ পরীক্ষার্থী। এর মধ্যে ছেলে ১৩ হাজার ৭৬ ও মেয়ে ১৩ হাজার ৮২৫। এর মধ্যে মানোন্নয়ন পরীক্ষার্থী ২৫।

খুলনার ৫৭টি কেন্দ্রে অংশ নেবে ২৪ হাজার ১২৯ পরীক্ষার্থী । এর মধ্যে ছেলে ১২ হাজার ৩৫ ও মেয়ে ১২ হাজার ৯৪। এর মধ্যে মানোন্নয়ন পরীক্ষার্থী ১৪।
কুষ্টিয়ার ৩১টি কেন্দ্রে অংশ নেবে ১৩ হাজার ১৫৪ পরীক্ষার্থী। এর মধ্যে ছেলে ১১ হাজার ৪১৮ ও মেয়ে ১১ হাজার ৭৩৬। প্রাইভেট পরীক্ষার্থী ১৯।

ঝিনাইদহের ৩৬টি কেন্দ্রে অংশ নেবে ১৯ হাজার ৪৫০ পরীক্ষার্থী। এর মধ্যে ছেলে ৯ হাজার ৯২১ ও মেয়ে ৯ হাজার ৫২৯। মানোন্নয়ন পরীক্ষার্থী ২৩।
বাগেরহাটের ১৭টি কেন্দ্রে অংশ নেবে ১৩ হাজার ৯৪৭ পরীক্ষার্থী। এর মধ্যে ছেলে ৬ হাজার ৬১৪ ও মেয়ে ৭ হাজার ৩৩৩। মানোন্নয়ন পরীক্ষার্থী ৮।

সাতক্ষীরায় ২৮টি কেন্দ্রে অংশ নেবে ১৬ হাজার ৯৯৪ পরীক্ষার্থী। ছেলে ৮ হাজার ৩৯৪ ও মেয়ে ৮ হাজার ৬০০। মানোন্নয়ন পরীক্ষার্থী ৫।
চুয়াডাঙ্গার ১৮টি কেন্দ্রে অংশ নেবে ১১ হাজার ২০৪ পরীক্ষার্থী। এর মধ্যে ছেলে ৫ হাজার ৩৯০ ও মেয়ে ৫ হাজার ৮১৪। মানোন্নয়ন পরীক্ষার্থী ১০।

মেহেরপুরে ১৩টি কেন্দ্র অংশ নেবে ৭ হাজার ৭৮২ পরীক্ষার্থী। এর মধ্যে ছেলে ৩ হাজার ৩১৯ ও মেয়ে ৪ হাজার ৬৩ । মানোন্নয়ন পরীক্ষার্থী ৮।
নড়াইলের ১৪টি কেন্দ্রে অংশ নেবে ৮ হাজার ২১ পরীক্ষার্থী। এর মধ্যে ছেলে ৩ হাজার ৯১১ ও মেয়ে ৪ হাজার ১১০। মানোন্নয়ন পরীক্ষার্থী ৪ জন।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ^াস শাহীন আহমেদ বলেন, যেকোন মূল্যে পরীক্ষা নকলমুক্ত ও সুষ্ঠু পরিবেশে গ্রহণ করা হবে। কেন্দ্র সচিবদের দায়িত্বে গাফলতি কোনভাবে ছাড় দেয়া হবে না। পরীক্ষার খাতা ও অন্যান্য সরঞ্জাম কেন্দ্রে পাঠিয়ে দেয়া হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট