1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গোয়েন্দা পুলিশের সাবেক পরিদর্শক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন - NEWSTVBANGLA
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান লাদাখে মুখোমুখি অবস্থান থেকে সরে যাবে ভারত-চীনের সেনারা তদন্ত কমিটি জুলাই-আগষ্টে নৃশংসতায় জড়িতদের চিহ্নিত করতে জাতিসংঘ দলকে সহযোগিতা করবে : ঢাবি উপাচার্য ছাত্র-জনতার রক্তের গণঅভ্যুত্থানে স্বৈরাচার পালিয়েছে বাজারে আ. লীগের সিন্ডিকেট ভেঙে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের আহ্বান ‘আত্মা আছে’ এমন কিছুর ছবি প্রদর্শন কেন নিষিদ্ধ হচ্ছে আফগানিস্তানে মহিষের উৎপাদন বাড়ানোর আহ্বান মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টার জুলাই-আগস্টে নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ বন্দরসমুহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে ডেঙ্গুতে আরও এক জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪৭৭

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গোয়েন্দা পুলিশের সাবেক পরিদর্শক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন

অনলাইন ডেস্ক :

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুদকের কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক পাপন কুমার সাহা মামলাটি দায়ের করেছে। দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছে। আসামিরা হলেন- কুমিল্লার গোয়েন্দা পুলিশের সাবেক পুলিশ পরিদর্শক এ কে এম মনজুর আলম ও তার স্ত্রী মিসেস নার্গিস আক্তার।

মামলায় আসামির বিরুদ্ধে ২৫ লাখ ১৩ হাজার ৬১৬ টাকার জ্ঞাত-আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। মামলার এজাহার সূত্রে জানা যায়, মিসেস নার্গিস আক্তার বর্তমানে তার স্বামী-সন্তানসহ আমেরিকায় বসবাস করছেন। মিসেস নার্গিস আক্তার একজন পৃথক আয়করদাতা।

আয়কর নথিতে তিনি মৎস্য এবং হস্ত ও কুটির শিল্পের ব্যবসার কথা উল্লেখ করেছেন। সূত্র জানায়, অনুসন্ধানে নার্গিস আক্তারের নিজ নামে স্থাবর-অস্থাবর মিলিয়ে ৮৭ লাখ ৬৫ হাজার ৯১৬ টাকার সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায়। কিন্তু নার্গিস আক্তারের আয়কর নথিসহ অন্যান্য রেকর্ডপত্রে ৬২ লাখ ৫২ হাজার ৩০০ টাকার সম্পদের পক্ষে প্রমাণ পাওয়া যায়।

অর্থাৎ তার বিরুদ্ধে ২৫ লাখ ১৩ হাজার ৬১৬ টাকার সম্পদের বৈধ উৎস পাওয়া যায়নি দুদকের অনুসন্ধানে। যা মূলত তার স্বামীর অবৈধ আয় থেকে অর্জিত বলে মনে করে দুদক। যে কারণে তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারা ও দণ্ডবিধির ১০৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট