1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
৪ মাসের বেকারত্ব শেষে চাকরি পাচ্ছেন মরিনিয়ো! - NEWSTVBANGLA
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন

৪ মাসের বেকারত্ব শেষে চাকরি পাচ্ছেন মরিনিয়ো!

প্রতিনিধি

চলতি বছরের জানুয়ারিতে ধারাবাহিক ব্যর্থতার দায়ে ইতালিয়ান ক্লাব রোমার কোচের পদ থেকে বরখাস্ত হয়েছিলেন জোসে মরিনিয়ো। এরপর থেকে তাকে জড়িয়ে বেশ কয়েকটি ক্লাবের দায়িত্ব নেওয়ার গুঞ্জন উঠলেও, সেসব আলোর মুখ দেখেনি। অবশেষে চার মাসের ‘বেকারত্ব’ ঘুচেছে এই ‘স্পেশাল ওয়ান’–এর। তুরস্কের ক্লাব ফেনারবাখের সঙ্গে মরিনিয়োর ২ বছরের মৌখিক চুক্তিও হয়ে গেছে বলে দাবি সংবাদমাধ্যমের।

এর আগে জানুয়ারিতে রোমার ইতিহাসে প্রথমবার কনফারেন্স লিগের ট্রফি জেতানো সত্ত্বেও মরিনিয়োর বিদায়টা ছিল বেশ অনাকাঙ্ক্ষিত। ওই সময় এবারের মৌসুমে ইতালিয়ান লিগ সিরি-‘আ’য় ২০ ম্যাচের মধ্যে ৭টিতেই হেরেছিল এই পর্তুগিজ কোচের দল। ফলে পয়েন্ট টেবিলে রোমা ৯ নম্বরে নেমে যায়। যে কারণে আগামী চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পাওয়া নিয়ে শঙ্কায় আছে দলটির। ফলে রোমা কর্তৃপক্ষ কঠিন ওই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়! শেষ পর্যন্ত ৩৮ ম্যাচ শেষে লিগ টেবিলে রোমার অবস্থান ছয়ে। লিগের বাকি আর এক ম্যাচ।

এরপর থেকে কিছুটা আড়ালেই ছিলেন মরিনিয়ো। তবে ইতালির দলবদল বিষয়ক প্রখ্যাত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো টুইট বার্তায় এই পর্তুগিজ মাস্টারমাইন্ডের নতুন চুক্তির বিষয়টি সামনে এনেছেন। তুর্কি সংবাদমাধ্যমের বরাতে এক টুইটে তিনি লিখেছেন, ‘জোসে মরিনিয়োকে নতুন কোচ করার খুব কাছাকাছি রয়েছে ফেনারবাখ। মরিনহো–ও তাতে রাজি হয়েছেন। শিগগিরই ঘোষণা আসতে যাচ্ছে।’ পরবর্তীতে আরেক টুইটে এই সংবাদকর্মী জানান, ‘দুই বছরের চুক্তিতে ২০২৬ সালের জানুয়ারি পর্যন্ত ফেনারবাখের সঙ্গে মৌখিক চুক্তি সেরেছেন মরিনিয়ো। আরও এক মৌসুম বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে। জর্জ মেন্দেস পুরো বিষয়টি পর্যালোচনা করছেন, এরপর আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর হবে।’

এদিকে, ক্লাব ফুটবলের চলতি মৌসুমের শেষদিকে এসে নতুন করে আলোচনা চলছে হেভিওয়েট সব কোচদের নিয়ে। নতুন করে বার্সেলোনা, লিভারপুল ও বায়ার্ন মিউনিখ তাদের কোচ নিয়োগ দিয়েছে। আরও কয়েকটি ক্লাব শিগগিরই ডাগআউটে আনবে নতুন কোচদের। এরই মাঝে গুঞ্জন ছড়িয়েছিল চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড কিংবা টটেনহ্যামের দায়িত্ব নিতে যাচ্ছেন মরিনিয়ো। যেকোনো একটি দলের দায়িত্ব নিয়ে তার আবারও ইংলিশ লিগে ফেরার সম্ভাবনা ছিল। চেলসির দায়িত্ব ছেড়েছেন মরিসিও পচেত্তিনো, ইউনাইটেডের দায়িত্ব ছাড়া নিয়ে গুঞ্জন আছে এরিক টেন হাগের এবং টটেনহ্যামও কাঙ্ক্ষিত সাফল্য না পাওয়ায় নতুন কারও ওপর ভরসা করতে চায়!

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট