1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
রমজানে নরসিংদীতে জেলা প্রশাসনের উদ্যোগে ‘রোজার সাশ্রয়ী বাজার’ - NEWSTVBANGLA
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:১১ অপরাহ্ন

রমজানে নরসিংদীতে জেলা প্রশাসনের উদ্যোগে ‘রোজার সাশ্রয়ী বাজার’

নিজস্ব প্রতিনিধি :

“রমজানে সাশ্রয়ী বাজার, মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার” এই শ্লোগানকে সামনে রেখে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে পবিত্র রমজান মাস উপলক্ষে নরসিংদীতে শুরু করতে যাচ্ছে ”রোজার সাশ্রয়ী বাজার”। বৃহস্পতিবার (১৪মার্চ)বিকেলে নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।
তিনি বলেন, এ বাজারে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি করা হবে। প্রতি সপ্তাহের শনিবার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার শিক্ষা চত্বর সংলগ্ন বঙ্গবন্ধু পৌর পার্কে সকাল ৯.০০ টা থেকে এ বাজার বসবে।

এ বাজারে প্রচলিত বাজার দরের থেকে কম মূল্যে গরুর মাংস, মুরগির মাংস, মাছ, ডিমসহ টাটকা শাকসবজি ও এলপি গ্যাস সিলিন্ডার বিক্রি করা হবে। উল্লেখ্য, এ বাজারে ৬৫০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসন, নরসিংদীর উদ্যোগে স্থাপিত সাশ্রয়ী মূল্যের ’রোজার বাজার’ থেকে পবিত্র রমজান মাসের জন্য প্রয়োজনীয় সকল খাদ্যদ্রব্য ক্রয়ের জন্য নরসিংদীবাসীদের সাদর আহ্বান জানান।
শিল্প প্রতিষ্ঠান ও কল-কারখানাসমূহে কাজ করা প্রান্তিক ও নিম্ন আয়ের মানুষজনের জন্য এ বাজার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। প্রান্তিক জনগোষ্ঠী ছাড়াও নরসিংদীর নিম্ন ও নিম্ন-মধ্য আয়ের মানুষের পবিত্র রমজান মাসে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়ের ক্ষেত্রে এবাজারটি অসামান্য ভূমিকা রাখবে।

এছাড়াও নিয়ন্ত্রিত দ্রব্যমূল্যের সুবিধা নিয়ে কেউ যেন অধিক পরিমাণে পণ্য ক্রয় করতে না পারে এজন্য প্রতিটি সামগ্রী ক্রয়ের ক্ষেত্রে উচ্চসীমা (যেমন, গরুর মাংস ২ কেজির বেশি কেউ ক্রয় করতে পারবেন না) নির্ধারণ করা হয়েছে। এছাড়া, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা মোতাবেক নরসিংদী জেলা প্রশাসন ইফতার পার্টি বর্জন করে রোজার মাসে ৬টি উপজেলা নিম্ন আয়ের গরীব অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলের জেলা প্রশাসক জানান। সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মোস্তফা মনোয়ার, জেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ ছাইফুল ইসলাম, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মোঃ নূরুল ইসলাম সহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট