1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
কোনো মোড়ল বা প্রভুদের কথায় নয়, বাংলাদেশ চলবে এদেশের জনগণের কথায় : মোজাম্মেল হক - NEWSTVBANGLA
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন

কোনো মোড়ল বা প্রভুদের কথায় নয়, বাংলাদেশ চলবে এদেশের জনগণের কথায় : মোজাম্মেল হক

প্রতিনিধি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, কোনো মোড়ল বা প্রভুদের কথায় নয়, বাংলাদেশ চলবে এদেশের জনগণের কথায়। গণতন্ত্রের ধারাবাহিকতা ও উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে আগামী নির্বাচনে এদেশের জনগণ সব ষড়যন্ত্র মোকাবিলা করে আবারো নৌকায় ভোট দিয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার কায়েম করবে।
আজ সকালে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে শহীদ ময়েজউদ্দিনের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ‘গণতন্ত্রে ধারাবাহিকতা ও উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
স্মৃতি সংসদের প্রধান পৃষ্ঠপোষক মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি এমপির সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক আতাউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের সভাপতি অ্যাডভোকেট আবদুল বাতেন, ময়েজউদ্দিন স্মৃতি সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন ভূঁইয়া, তাঁতী লীগের সাধারণ সম্পাদক খগিন্দ্র চন্দ্র দেবনাথ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি মানিক লাল ঘোষ ও গাজিপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ সালাম শান্ত, কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ ও কালীগঞ্জ পৌরসভার মেয়র রবিন হোসেন প্রমুখ।
আ.ক.ম মোজাম্মেল হক শহীদ ময়েজউদ্দিনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দেশ ও জাতি গঠনে তাঁর অবদানের বিভিন্ন দিক তুলে ধরে আরো বলেন, আগামী দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে লালন করে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে দেশের জনপ্রতিনিধি ও পেশাজীবীরা সামনের দিকে এগিয়ে যাবে এবং শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করবে। শহীদ ময়েজ উদ্দিন ছিলেন স্বাধীনতা পূর্ব ও পরবর্তীতে বাংলাদেশের অন্যতম সাহসী ও পরোপকারী রাজনীতিবিদ। যিনি ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা কমিটির আহ্বায়ক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং জাতীয় বীর হিসেবে আখ্যায়িত। তিনি ঐতিসাহিক আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা করার জন্য গঠিত ‘মুজিব তহবিলের’ আহ্বায়ক ছিলেন। একজন বিচক্ষণ আইনজীবী ও রাজনীতিক হিসেবে অত্যন্ত সাহসিকতার সাথে ওই ঐতিহাসিক দায়িত্ব পালন করেন। তিনি ঢাকার ভারপ্রাপ্ত মেয়র হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
শহীদ ময়েজউদ্দিন বৃহত্তর ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পরে সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৭০ এবং ১৯৭৩ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে গাজীপুর-কালীগঞ্জ নির্বাচনী এলাকা থেকে যথাক্রমে প্রাদেশিক পরিষদ সদস্য এবং জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।
আগামীকাল ২৭ সেপ্টেম্বর শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী। ১৯৮৪ সালের ২৭ সেপ্টেম্বর গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে প্রথম বাংলাদেশের একজন রাজনীতিবিদ যিনি সেনাশাসক এরশাদের বিরুদ্ধে সংগঠিত স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ হয়েছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট