গুগলে চান্স পাওয়াটা ছিল স্বপ্নের মতো: জাবি শিক্ষার্থী নোশিন

post top

আব্দুল্লাহ আল নোমান, স্পেশাল করেসপন্ডেন্ট, সাভার (ঢাকা):  গুগলে চাকুরীর অফার পাওয়াটা সবসময় স্বপ্নের মতো ছিল। তবে এই সফলতা একবারে আসে নি। দুই বার গুগলে আবেদনে ব্যার্থ হওয়ার পর তৃতীয়বারের বেলায় আমি সফল হয়েছি। এই সফলতায় আমি অনেক খুশি। সদ্য গুগলে চাকুরির সুযোগ পাওয়ার অনুভূতি ব্যক্ত করে এ কথাগুলো বলেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটউট অব ইনফরমেশন টেকনলজির শিক্ষার্থী মীর নোশিন জাহান।

নোশিন আরও বলেন, আমি কম্পিটিটিভ প্রোগ্রামিং করেছি প্রথম বর্ষ থেকেই। শুরুতেই ভালো বন্ধুদের পাই যাদের সাথে গ্রুপ করে কোডিং প্র্যাকটিস করেছি। আমি এজন্য আমার সিনিয়রদের প্রতি কৃতজ্ঞ যে তারা আমাকে প্রতিনিয়ত নির্দেশনা দিয়েছেন এবং উদ্বুদ্ধ করেছেন। এছাড়া আইআইটি এবং সিএসই এর টিচাররা কো-অপারেট করেছেন সবসময়। এজন্য আমি টিচারদের প্রতি কৃতজ্ঞ।

এদিকে বিশ্ববিদ্যিলয়ের জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ মহিউদ্দীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম নোশিনকে অভিনন্দন জানান।

তিনি বলেন, মীর নোশিন জাহানের এ গৌরবময় চাকরি লাভে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আনন্দিত। এতে আইআইটির তথা বিশ্ববিদ্যালয়ের সুনাম ও পরিচিতির আরও প্রসার ঘটবে। উপাচার্য আরো আশা প্রকাশ করেন যে, কর্মক্ষেত্রে সাফল্য লাভের মাধ্যমে মীর নোশিন জাহান নিজের যোগ্যতা ও দক্ষতা আরও বৃদ্ধি করতে পারবেন।

নোশিন সাভার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশের পর ২০১৫-১৬ শিক্ষাবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলোজিতে ভর্তি হন।

print

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + 2 =