সোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ম্যানসিটির টিনএজ মিডফিল্ডার রবার্টসন অস্ট্রেলীয় দলে ডাক পেলেন

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩

অস্ট্রেলিয় জাতীয় ফুটবল দলে ডাক পেয়েছেন ম্যানচেস্টার সিটির টিন এজ মিডফিল্ডার অ্যালেক্স রবার্টসন। পরিবারের তৃতীয় প্রজন্মের প্রতিনিধি হিসেবে তিনি সকারুজদের হয়ে খেলার জন্য প্রস্তুত।
সিডনিতে জন্মগ্রহনকারী ১৯ বছর বয়সি এই ফুটবলার এর আগে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ায় জুনিয়র পর্যায়ে খেলেছেন। এখন তিনি বেছে নিয়েছেন গ্রাহাম আর্নল্ডের দলকে। রবার্টসনের বাবা মার্ক এর আগে ২০০১ সালে এবং দাদা ১৯৮৪ সালে অস্ট্রেলিয়ার জাতীয় দলে খেলেছেন।
ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য রবার্টসনকে ডেকে পাঠানো সকারুজ কোচ আর্নল্ড সাংবাদিকদের বলেন,‘ সম্ভবত ১৮ মাসেরও বেশী সময় ধরে আমি তার সঙ্গে কথা বলছি।’ আগামী ২৪ মার্চ সিডনিতে এবং চারদিন পর মেলবোর্নে অনুষ্ঠিত হবে দুটি প্রীতি ম্যাচ।
সকারুজ কোচ বলেন,‘ এবার যখন তাকে দলে নেয়ার কথা জানালাম, সঙ্গে সঙ্গে সে বলে দিল আমার আর (অস্ট্রেলিয়ার হয়ে খেলার জন্য) তর সইছে না। আমার বিশ্বাস ওই ছেলে এখন অস্ট্রেলিয়ার সাথে নিজেকে যুক্ত করতে চায়।
আমি নিশ্চিত, একবার যদি সে সকারুজদের জার্সি গায়ে চড়ায়, তাহলে সে হৃদয় দিয়ে দলটিকে অনুভব করবে এবং শুধুমাত্র এই জাতির জন্যই খেলতে চাইবে।’
বর্তমানে ম্যানচেস্টার সিটির অনুর্ধ্ব-২৩ দলের হয়ে খেলছেন রবার্টসন। পেপ গার্দিওলার সিনিয়র দলের হয়ে এখনো অভিষেক হয়নি। আর্নল্ড এই টিনএজারকে সিটির প্রিমিয়ার লিগ তারকা কেভিন ডি ব্রুইনার সঙ্গে তুলনা করে বলেন, ম্যানসিটিতে সে অনেকটা ডি ব্রুইনের মতোই খেলেন। সে বল নিয়ে বক্সে ঢুকে পড়ে এবং গোল করে।’