1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
টেক্সাসে ‘ভয়াবহ’ বিস্ফোরণ, আগুনে ১৮ হাজার গবাদি পশু মারা গেছে - NEWSTVBANGLA
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

টেক্সাসে ‘ভয়াবহ’ বিস্ফোরণ, আগুনে ১৮ হাজার গবাদি পশু মারা গেছে

প্রতিনিধি

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় রাজ্য টেক্সাসের একটি দুগ্ধ খামারে ‘ভয়াবহ’ বিস্ফোরণ ও আগুনে প্রায় ১৮,০০০ হাজার গবাদি পশু মারা গেছে এবং একজন কৃষি কর্মী আহত হয়েছে। বৃহস্পতিবার কর্তৃপক্ষ একথা জানিয়েছে।
টেক্সাসের কৃষি কমিশনার সিড মিলার এক বিবৃতিতে বলেছেন, ‘টেক্সাসের ইতিহাসে এটি ছিল গবাদি পশুর জন্য সবচেয়ে ভয়াবহ আগুন। তিনি বলেছেন আগুন লাগার কারণ তদন্ত এবং পরিষ্কার করতে কিছুটা সময় লাগতে পারে।
সোমবার রাতে টেক্সাস প্যানহ্যান্ডেলের ডিমিট শহরের কাছে সাউথফর্ক ডেইরি ফার্মে বিকট শব্দে বিস্ফোরণ ও আগুন ছড়িয়ে পড়ে।
ক্যাস্ট্রো কাউন্টি শেরিফের অফিস ফেসবুকে বলেছে, অগ্নিনির্বাপক কর্মীরা এবং পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে এবং ‘তারা নিশ্চিত করেছে যে, একজন ব্যক্তি ভিতরে আটকা পড়েছেন’। ফেসবুকে আরো বলা হয়েছে, ওই ব্যক্তিকে উদ্ধার করে লুবকের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
মিলার বলেছেন, বিস্ফোরণ এবং আগুনের কারণ তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা যায়নি। তিনি এটিকে ‘ভয়াবহ ঘটনা’ বলে বর্ণনা করেছেন।
তিনি বলেছেন, ‘যখন আমরা এই ট্র্যাজেডির কারণ এবং ঘটনাগুলো জানতে পারব, তখন আমরা জনসাধারণকে আগুনের ভয়াবহতা সম্পর্কে অবহিত করবো যাতে ভবিষ্যতে এই ধরনের ট্র্যাজেডি এড়ানো যায়।’
ক্যাস্ট্রো কাউন্টি শেরিফ সাল রিভেরা আমারিলোতে সিবিএস অনুমোদিত সংস্থাকে বলেছেন, শস্যাগার থেকে সার অপসারণের সময় একটি সিস্টেম ‘অতি উত্তপ্ত’ হয়ে থাকতে পারে।
তিনি বলেছেন, ‘মিথেন গ্যাসের আগুনের কারণে বিস্ফোরণ ঘটলে সাথে সাথে তা দ্রুত ছড়িয়ে পড়ে’। এ ঘটনার একটি সঠিক তদন্ত করতে হবে।
টেক্সাস ট্র্যাজেডিকে উল্লেখ করে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাচীনতম প্রাণী কল্যাণ দাতব্য সংস্থা অ্যানিমাল ওয়েলফেয়ার ইনস্টিটিউট টুইট করেছে, ‘খামারগুলোতে উন্নতমানের অগ্নি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে প্রাণীদের সুরক্ষার জন্য আরও বেশি কিছু করতে হবে।’ 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট