১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়েছেন শাকিব খানের কাছে দিলরুবা খান

post top

দেশের জনপ্রিয় চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করেছেন সঙ্গীতশিল্পী দিলরুবা খান। শাকিব খানের বিরুদ্ধে কপিরাইট আইন অমান্যের অভিযোগ আনা হয়েছে।

দিলরুবা খানের পক্ষে সাইবার ক্রাইমে অভিযোগটি দায়ের করেন আইনজীবী ওলোরা আফরিন। অভিযোগে একটি মোবাইল ফোন কোম্পানির ৫ কর্মকর্তার নামও উল্লেখ করা হয়েছে।

 অভিযোগে বলা হয়েছে, দিলরুবা খানের গাওয়া ‘পাগল মন’ গানের কিছু অংশ অনুমতি ছাড়া হুবহু শাকিব খান প্রযোজিত ‘পাসওয়ার্ড’ ছবিতে ব্যবহার করা হয়েছে এবং তা বাণিজ্যিকভাবে মোবাইল ফোনের ইন্টারনেট প্যাকেজে ব্যবহার করা হয়েছে। এ জন্য শাকিব খানের কাছে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করেছেন সঙ্গীতশিল্পী দিলরুবা খান।

শাকিব খানের বিরুদ্ধে অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করে দিলরুবা খান বলেন, শাকিব খান তার প্রযোজিত ছবিতে গানের কিছু অংশ ব্যবহার করার ক্ষেত্রে কোনো অনুমতি নেননি। বিষয়টি জানার পর তিনি আইনজীবীর মাধ্যমে কপিরাইট আইনে অভিযোগ দায়ের করেন।

 দিলরুবা খান নব্বইয়ের দশকে জনপ্রিয় ‘পাগল মন’ গানটি গেয়েছেন। গানটির কথা লিখেছেন আহমেদ কায়সার ও সুরকার আশরাফ উদাস। গানটি তিনজনেরই কপিরাইট করা আছে বলে জানান শিল্পী দিলরুবা খান।

উল্লেখ্য, গত বছরের মে মাসে শাকিব খানের ইউটিউবে ‘পাসওয়ার্ড’ ছবির ‘পাগল মন’ গানটি প্রকাশিত হয়। গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেন ভারতীয় সঙ্গীত পরিচালক লিংকন। আর গানটিতে কণ্ঠ দেন অশোক সিং।

মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ ছবির ‘পাগল মন’ গানটিতে পর্দায় ঠোঁট মিলিয়েছেন শাকিব খান ও বুবলী।

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − fourteen =