স্বাস্থ্যবিধি মেনে যাত্রীবাহী লঞ্চ চালু ও ৭ মের মধ্যে সব বকেয়া বেতন ও বোনাসের দাবিতে প্রধানমন্ত্রী

post top

স্বাস্থ্যবিধি মেনে যাত্রীবাহী লঞ্চ চালু ও ৭ মের মধ্যে সব বকেয়া বেতন ও বোনাসের দাবিতে প্রধানমন্ত্রী ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছেন নৌযান শ্রমিকরা। নৌ-পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যানের মাধ্যমে এ স্মারকলিপি দেন শ্রমিকরা।

বুধবার (৫ মে) এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সকাল ১০টায় নৌযান শ্রমিকরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে বেলা ১১টায় বিআইডব্লিউটিএ কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে মিলিত হন। 

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহ আলম ভূঁইয়া। সমাবেশ পরিচালনা করেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের দফতর সম্পাদক প্রকাশ দত্ত।

 

অনুষ্ঠানে নেতারা বলেন, শ্রমিকদের জীবন-জীবিকার বিকল্প ব্যবস্থা না করে ঘোষিত ঢিলেঢালা লকডাউনে সবচেয়ে বেশি দুরবস্থার শিকার যাত্রীবাহী লঞ্চ ও গণপরিবহন শ্রমিকরা। একইসঙ্গে বিভিন্নভাবে যাতায়াত করতে গিয়ে শ্রমিকসহ জনগণের দ্বিগুণের বেশি যাতায়াত ব্যয় হচ্ছে। স্বাস্থ্যবিধির বালাইও থাকছে না। তাই অবিলম্বে সাশ্রয়ী গণপরিবহন হিসেবে কঠোর স্বাস্থ্যবিধি কার্যকর করে লঞ্চ চালু করতে হবে। এছাড়াও ৭ মের মধ্যে সব বকেয়া পাওনা বেতন ও বোনাসের নিশ্চয়তা বিধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকরী উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

 

শ্রমিকদের দাবির প্রেক্ষিতে শ্রমিকদের সব বকেয়া বেতন ও বোনাস পাওয়ার বিষয়ে ভূমিকা রাখার আশ্বাস দেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান। তিনি যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাবেন বলেও ঘোষণা দেন।

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + fifteen =