সাভারে শোকাবহ আগস্টে মাসব্যাপী দোয়া ও আলোচনা সভা চলবে

post top

নিজস্ব প্রতিবেদক : সাভার উপজেলাধীন তেঁতুলঝোড়ায় শোকাবহ আগস্ট শীর্ষক আলোচনা সভা এবং ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

স্বাধীনতার স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সোমবার বিকেলে সাভারের ৩নং ওয়ার্ড খাত্রাপাড়া এলাকায় তেঁতুলঝোড়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়।

তেঁতুলঝোড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের সঞ্চালনায় অনুষ্ঠানে,প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর।

এ সময় প্রধান আলোচকের বক্তব্যে, ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর এ সময় বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট আগেই স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতীয় পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব পরিবারে হত্যা করেছিলো যারা এবং জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনাকে একুশে আগস্টে কেনেট হামলায় যারা মারতে চেয়েছিল যেসব আসামি এখনো বাহিরে বিভিন্ন জায়গায় ছড়িয়ে ঠিকই আছে তাদেরকে দ্রুত আইনে বাংলাদেশে এনে তাদের শাস্তির দাবি জানিয়েছেন তিনি।প্রধান অতিথির বক্তব্যে, তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর বলেন, বঙ্গবন্ধুর পরিবারের হত্যাকারীদের এবং রাষ্ট্রনায়ক জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে একুশে আগস্টে কেনেট হামলায় মারতে চেয়েছিল যেসব আসামি এখনো বাহিরে বিভিন্ন জায়গায় ছড়িয়ে ঠিকই আছে তাদেরকে দ্রুত আইনে বাংলাদেশে এনে তাদের শাস্তির দাবি জানিয়েছেন।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, তেঁতুলঝোড়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলতাফ হোসেন বেপারী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য,শাহ আলম, ৭১ টেলিভিশনের স্টাফ রিপোর্টার আশরাফ সিজেল, সাভার উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য এমদাদুল হক অতুল, ঢাকা জেলা উত্তর আওয়ামী কৃষক লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, ইউপি সদস্য মোঃ ফিরোজ কাজল, ইউপি সদস্য আলমাস হোসেন মোল্লা, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম সাবু, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন ইমতিয়াজ , যুবলীগ নেতা আবির মাসুম সহ আরো অনেক।

১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের জন্য বিশেষ দোয়া করা হয়। পরে উপস্থিত সকলের মাঝে রান্না করা খাবার বিতরন করা হয়। এসময় স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ নেতা-কর্মী এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

print

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + 18 =