সাভারে নৌকাডু‌বিতে নিখোঁজ কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার, আহত ২

post top

আব্দুল্লাহ আল নোমান, স্পেশাল করেসপন্ডেন্ট, সাভার (ঢাকা): সাভারে নৌকা ডুবিতে নিখোঁজ কলেজছাত্র হৃদয় মাহমুদের (২৫) মরদেহ প্রায় ১৪ ঘন্টা পর উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এঘটনায় আরও দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে সাভার সুপার ক্লিনিকে ভর্তি রয়েছেন। রোববার (০৭ আগস্ট) সকাল ১১টার দিকে সাভার পৌরসভার জাহাঙ্গীরনগর সোসাইটি খাল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এর আগে, শনিবার (০৬ আগস্ট) রাত ৯টার দিকে ৭ বন্ধু মিলে ওই খালে নৌকায় করে ঘুরতে যান তারা। এসময় নৌকাটি ডুবে যায়।

নিহত হৃদয় মাহমুদ সাভার বিশ্ববিদ্যালয় কলেজের স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন বলে জানা গেছে। তিনি ছায়াবিথি এলাকার আলমাস আলীর ছেলে। আলমাস আলী সাভার সিটি সেন্টারের নিরাপত্তাকর্মী হিসেবে চাকরি করেন। অসুস্থ অপর দু’জন হলেন- নাইম (২৪) ও শামীম (২৬)। তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

 

নিহত হৃদয় মাহমুদ।

স্থানীরা জানান, শনিবার রাত ৯টার দিকে হৃদয়, শামীম ও নাইমসহ ৭ বন্ধু জাহাঙ্গীরনগর সোসাইটির বিলে নৌকা নিয়ে ঘুরতে যায়। এসময় তাদের নৌকাটি ডুবে যায়। পরে একে অপরের সহায়তায় সবাই তীরে উঠতে পারলেও হৃদয় নিখোঁজ হয়। উদ্ধার হওয়া ৬ জনের মধ্যে দু’জন গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। রাতে নিখোঁজ হৃদয়কে অনেক খোঁজাখুঁজি করেও সন্ধান মেলেনি। পরে সকাল ১১টার দিকে টঙ্গী ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল উদ্ধার অভিযান পরিচালনা করে হৃদয়ের মরদেহ উদ্ধার করে।

এ ব্যাপারে টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরী দলের লিডার আবু বকর সিদ্দিক বলেন, রাত বেশি হওয়ায় আমরা উদ্ধার কাজ করতে পারিনি। পরে সকালে আমরা উদ্ধার অভিযান পরিচালনা করে নিখোঁজ হৃদয়ের মরদেহ উদ্ধার করতে সক্ষম হই।

এ বিষয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন বলেন, নিহতের পরিবারের কোন অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

print

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − two =